দশম সংসদের চিপ হুইপ আ স ম ফিরোজ

0
123

asmfirojদশম জাতীয় সংসদের চিপ হুইপ হচ্ছেন আওয়ামী লীগের সংসদ সদস্য আ স ম ফিরোজ।তিনি  পটুয়াখালী-২ আসনের সংসদ সদস্য।

শুক্রবার সংসদ সচিবালয় সূত্র দশম সংসদে আ স ম ফিরোজের হুইপ হওয়ার বিষয়টি জানিয়েছে।সূত্র জানায় রাষ্ট্রপতির অনুমোদনে শুক্রবার প্রধান হুইপ ও হুইপ নিয়োগের প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

আ স ম ফিরোজের সঙ্গে হুইপ হিসাবে নিয়োগ পেয়েছেন শেরপুরের সাংসদ আতিউর রহমান আতিক, দিনাজপুরের ইকবালুর রহিম, মৌলভীবাজারের মোহাম্মদ শাহাব উদ্দিন, চুয়াডাঙ্গার সোলায়মান হক জোয়ার্দ্দার (ছেলুন) ও নওগাঁর শহীদুজ্জামান সরকার।

তবে দুর্নীতির অভিযোগ নিয়ে সরকারি দলের যে কজন মন্ত্রী ও সংসদ সদস্যের বিরুদ্ধে গণমাধ্যমে ঝড় ওঠে তাদেরই একজন সাবেক হুইপ আ স ম ফিরোজ। ঋণ খেলাপের দায়ে দশম জাতীয় সংসদ নির্বাচনে শুরুতে তাকে মনোনয়ন দেয়নি আওয়ামী লীগ। পরে দলের হাইকমান্ড ও নির্বাচন কমিশনে ঋণ পুণ:তফশিলের মিথ্যা তথ্য দিয়ে মনোনয়ন বাগিয়ে নেওয়ার অভিযোগও আছে তার বিরুদ্ধে।

রাষ্ট্রায়ত্ত্ব বাণিজ্যিক ব্যাংক সোনালী ও কেন্দ্রীয় ব্যাংকের হিসাবে জানা যায়, আ স ম ফিরোজের মালিকানাধীন মেসার্স পটুয়াখালি জুট মিল লিমিটেডের নামে সোনালী ব্যাংকে ২০ কোটি টাকার বেশি খেলাপি ঋণ ছিলো। মনোনয়নপত্র জমা দেয়ার পাঁচ দিন আগে গত বছরের ২৭ নভেম্বর এক কোটি ৭৫ লাখ টাকা পরিশোধ করে ঋণ পুণ:তফশিলের পর মনোনয়নপত্র জমা দেন।