রংপুরে শীর্ষ সন্ত্রাসী মির্জা আটক

0
112

Rangpur Bureau Photo(2)(Mirza Dade) 23-01-13jpgরংপুরে তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী এবং একাধিক হত্যা মামলার আসামি জয়নাল মির্জাকে (৩০) গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে রংপুর মহানগরীর চিকলী বিল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। মির্জা নগরীর ধাপ পাশারী পাড়ার রুস্তম আলীর পুত্র।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে আসামি জয়নাল মির্জাকে নগরীর চিকলী বিল এলাকায় অভিযান চালায় গ্রেপ্তার করে। এ সময় অভিযান টের পেয়ে মির্জাসহ তার সহযোগিরা পুলিশের ওপর  ককটেল হামলা চালায়। আত্মরক্ষার্থে পুলিশও ৪ রাউন্ড গুলি করে। দুটি গুলি মীর্জার দুই পায়ে লেগে মাটিতে লুটিয়ে পড়লে পুলিশ তাকে গ্রেপ্তার করে। এ সময় তার সঙ্গে থাকা সহযোগী রাব্বী, ওসমান, বিহারী বাপ্পী, তোতলা মনির পালিয়ে যায়।

পুলিশ ঘটনাস্থল থেকে ৪টি ককটেল, ২টি চাপাতি উদ্ধার করে। এ সময় ককেটল হামলায় পুলিশের কন্সটেবল আবু বারেক, সাহাব উদ্দিন, বাদল, শরিফুল, আল আমিন আহত হয়। আহত পুলিশের কন্সটেবল ও মির্জাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত মির্জার বিরুদ্ধে একাধিক হত্যা মামলা এবং ৩০টিরও বেশী ছিনতাই ও সন্ত্রাসী কার্যক্রমের মামলা রয়েছে। সে পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী।

কেএফ/সাকি