২৫ জানুয়ারী থেকে হাম-রুবেলার টিকা

0
68
টিকাদান কর্মসূচি

টিকাদান কর্মসূচিআগামি ২৫ জানুয়ারী থেকে ১৩ ফেব্রুয়ারী পর্যন্ত দেশের প্রত্যেক স্কল, কিন্ডার গার্ডেন, মাদ্রাসা-মক্তবসহ সকল অনানুষ্ঠানিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের  হাম-রুবেলা টিকাদান টিকা দেওয়া হবে। ৯ মাস থেকে ১৫ বছরের নিচে সকল শিশুকে এ টিকা দেয়া হবে।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল কর্তৃক আয়োজিত “হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন” শীর্ষক সাংবাদিক সম্মেলনে এ কথা জানানো হয়।

সংবাদ সম্মেলনে আরো বলা হয়  ২৫ জানুয়ারী ৩০ জানুয়ারী পর্যন্ত প্রথম সপ্তাহে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এবং ২য় ও ৩য় সপ্তাহে দেশের সকল টিকাদান কেন্দ্রে অনুষ্ঠিত হবে এ টিকাদান কর্মসূচী।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন এফবিসিসিআইর সভাপতি ও লায়ন্সের অন্যতম সদস্য আগামির পরিচালক কাজী আকরাম উদ্দিন।

কাজি আকরাম উদ্দিন বলেন,বাংলাদেশর সবচেয়ে বড় সম্পদ হল মানব সম্পদ। আর এ সম্পদের যাত্রা শুরু হয় শিশু অবস্থায় তাই এদের স্বাস্থ্য ভাল রাখলে দেশের অর্থনীতির অবস্থার উন্নতি হবে বলে মন্তব্য করেছেন তিনি আরও সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আজকের শিশুরা আগামি দিনের ভবিষ্যৎ, সুতরাং তাদের স্বাস্থ্য ভাল রাখার দায়িত্ব আমাদের। তাই আমরা শিশুদের হাম-রুবেলা টিকাদানে আপনাদের আপনাদের মাধ্যমে দেশের সকল মানুষের কাছে আমাদের আহবান পৌছাতে চাই।

তিনি বলেন, দেশের এক তৃতীয়াংশ জনগোষ্ঠী হচ্ছে শিশু তাদের যদি আমরা সঠিক মানব সম্পদে গড়ে তুলতে পারি। তাহলে আমরা উন্নত অর্থনীতির শীর্ষে পৌছাতে পারবো।

এসএস