মহাসড়কের ওপর আড়ৎদারদের জমজমাট মাছের ব্যবসা

0
80
madripur-logo

madaripurমাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর বাসস্ট্যান্ডের (ঢাকা-বরিশাল মহাসড়ক) ওপর গড়ে ওঠেছে আড়ৎদারদের জমজমাট মাছের ব্যবসা। মস্তফাপুর বাসস্ট্যান্ড গুরুত্বপূর্ণ ও লোকালয় হওয়ায় এখানে দুর্ঘটনার আশংকা রয়েছে বলে স্থানীয়রা জানায়।

স্থানীয় ও দোকানদারদের কাছ থেকে জানা যায়, এই মাছের ব্যবসার কারণে দুর্ভোগ পোহাতে হচ্ছে পথচারী, ঢাকা-বরিশালগামী দূরপাল্লার যাত্রীবাহী বাস, ট্রাক এবং অন্যান্য গাড়ির। বর্তমান শীত মৌসুমে সকালে কুয়াশা পড়লে সাধারণ মানুষের ভোগান্তি বাড়ার পাশাপাশি বড় ধরনের র্দুঘটনার আংশকা রয়েছে।

যশোর থেকে আসা ট্রাক চালক আমির হোসেন বলেন, আমি সপ্তাহে তিন দিন যশোর থেকে বরিশাল যাওয়া আসা করি। আমার দেখা মতে মহাসড়কের দু’পাশসহ, মধ্যখানে মাছ বহনকারী গাড়ী থামিয়ে রাখা হয়, আর এই কারণে অন্য গাড়ি যেতে সমস্যায় পড়তে হয়।

মাছ কিনতে আসা ক্রেতা সাইফুল বলেন, যদি এই আড়ৎদারদের একটা নির্দিষ্ট স্থান বেধে দেওয়া যায় তাহলে কিছুটা হলেও এটা নিরসন করা যাবে। প্রশাসক নজরদারী বাড়ালেই এই সমস্যা সমাধান করা সম্ভব।

মস্তফাপুর ইউনিয়নের চেয়ারম্যান কুদ্দুস মল্লিক বলেন, যে ব্যবস্থায় এখানে কেনাবেচা হয় তাতে মস্তফাপুর ঢাকা-বরিশাল মহাসড়কে যেকোন সময় বড় ধরনের র্দুঘটনা হতে পারে। মাছ কেনাবেচা যদি একটু আলাদা স্থানে করা যায় তাহলে এই র্দুঘটনা থেকে মুক্তি পাওয়া যাবে। তবে আমি যত তাড়াতাড়ি পারি এর সঠিক ব্যবস্থা নেবো।

কেএফ/সাকি