সেনা মোতায়েনের সিদ্ধান্ত এখনই নয়: সিইসি

নিজস্ব প্রতিবেদক

0
64
cec
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি)। ছবি- সংগৃহীত
cec
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দীন আহমদ। ছবি- সংগৃহীত

আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত এখনই নয় বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ।

শনিবার সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে চট্টগ্রামে প্রার্থীদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে সিইসি এ কথা জানান।

নগরীর এম এ আজিজ স্টেডিয়াম-সংলগ্ন হল ২৪ মিলনায়তনে প্রার্থীদের সঙ্গে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মেয়র, সংরক্ষিত নারী ও সাধারণ কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে এই সভার আয়োজন করে রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়।

সিইসি বলেন, ১৯ তারিখ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠক আছে। সেখানে সেনাবাহিনী মোতায়েনে সিদ্ধান্ত নেওয়া হবে।

নির্বাচনকে নিরপেক্ষ, শান্তিপূর্ণ ও অবাধ করার প্রত্যয় ব্যক্ত করে কাজী রকিবউদ্দীন আহমদ বলেন, “নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে কাউকে ছাড় দেওয়া হবে না। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আমরা সব ধরনের সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছি।

এর আগে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীদের বিভিন্ন প্রশ্ন ও দাবি শোনেন সিইসি।

সভায় বিএনপি-সমর্থিত উন্নয়ন আন্দোলনের প্রার্থী মোহাম্মদ মনজুর আলম, আওয়ামী লীগ-সমর্থিত নাগরিক কমিটির প্রার্থী আ জ ম নাছির উদ্দিনসহ অন্যান্য প্রার্থীরা উপস্থিত ছিলেন।

সভায় স্বাগত বক্তব্য রাখেন রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেন। থানা নির্বাচন কর্মকর্তা সাদিকা সুলতানার সঞ্চালনায় সভায় দুই নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. জাবেদ আলী ও মো. শাহনেওয়াজ, নির্বাচন কমিশন সচিব মো. সিরাজুল ইসলাম, বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল্লাহ, পুলিশ কমিশনার আবদুল জলিল মণ্ডল ও জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বক্তব্য রাখেন।