ঊর্ধ্বগতিতে চলছে লেনদেন

0
30

DSE-CSEসপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার উভয় স্টক এক্সচেঞ্জে ঊর্ধ্বগতিতে চলছে লেনদেন। লেনদেন শুরু হওয়ার এক ঘন্টা শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ডিএসইএক্স সূচক বেড়েছে ৪৫ পয়েন্ট।চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)সিএসই সার্বিক সূচক বেড়েছে ১১১ পয়েন্ট।

এই সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ১৭৮ কোটি ৭ লাখ টাকা। লেনদেন হওয়া ৬৯ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে।ডিএসইএক্স সূচক ৪৫ পয়েন্ট বা দশমিক ৯৮ শতাংশ বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৬৮৬ পয়েন্টে। ডিএসইএস সূচক ১০ পয়েন্ট বা ১ দশমিক ৮ শতাংশ বেড়ে অবস্থান করছে ৯৭১ পয়েন্টে।ডিএস৩০ সূচক ১৭ পয়েন্ট বা ১ দশমিক ৮ শতাংশ বেড়ে অবস্থান করছে ১ হাজার ৬৫৭ পয়েন্টে।

ডিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৯ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৮৬ টির কমেছে ৫৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯ টির।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ১১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৪৯৫ পয়েন্টে। মোট লেনদেন হয়েছে ১৮১ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০৯ টির কমেছে ৫২ টির এবং অপরিবর্তিত রয়েছে ২০ টির।

এমআরবি/