উপজেলা নির্বাচনী এলাকায় শনিবার তফসিলি ব্যাংক খোলা

0
90
ec

নির্বাচন কমিশনচতুর্থ উপজেলা নির্বাচন উপলক্ষে ২৫ জানুয়ারি শনিবার তফসিলি ব্যাংক খোলা থাকবে। ওই দিন মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন হওয়ায় সংশ্লিষ্ট নির্বাচনী এলাকার সকল রাষ্ট্রায়াত্ব ব্যাংক খোলা রাখার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার ইসির সিনিয়র সহকারি সচিব মোহাম্মদ আশফাকুর রহমান স্বাক্ষরিত চিঠিটি অর্থ মন্ত্রণালয়ে পাঠানো হয়।

চিঠিতে বলা হয়েছে, ২৫ তারিখ ১০২টি উপজেলা নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। প্রার্থীদের আর্থিক লেনদেনের সুবিধার্থে ওই দিন সংশ্লিষ্ট নির্বাচনী এলাকার রাষ্টায়াত্ব ব্যাংক খোলা রাখার জন্য অর্থ মন্ত্রণালয়কে নির্দেশ দেয় ইসি।

তফসিল অনুযায়ী ১৯ ফেব্রুয়ারির উপজেলায় নির্বাচন  ১০২ এলাকাগুলো হল – পঞ্চগড়ের সদর, বোদা, আটোয়ারী দেবীগঞ্জ উপজেলা, দিনাজপুরের কাহারোল, খানসামা উপজেলা, নিলফামারীর ডিমলা, সৈয়দপুর ও জলঢাকা উপজেলা, রংপুরের সদর, গংগাচড়া, তারাগঞ্জ, মিঠাপুকুর, পীরগাছা, পীরগঞ্জ ও কাউনিয়া উপজেলা, কুড়িগ্রামের ভুরুংগমারী, ফুলবাড়ী ও উলিপুর উপজেলা, গাইবন্ধার সাঘাটা ও গোবিন্দগঞ্জ উপজেলা, বগুড়ার দুপচাচিয়া, সারিয়াকান্দি, ধুনট নন্দীগ্রাম, শেরপুর ও নওগাঁর রানীনগর, মান্দা ও মহাদেবপুর উপজেলা, রাজশাহীর মোহনপুর উপজেলা, নাটোরের সিংড়া, সিরাজগঞ্জের সদর, কাজীপুর, রায়গঞ্জ, উল্লাপাড়া উপজেলা, পাবনার সাথিয়া সুজানগর ও আটঘড়িয়া উপজেলা, মেহেরপুরের সদর উপজেলা, কুষ্টিয়া সদর, ভেড়ামারা উপজেলা, ঝিনাইদহ সদর, কালিগঞ্জ, কোটচাঁদপুর ও শৈলকুপা উপজেলা, যশোরের অভয়নগর উপজেলা, মাগুড়ার শ্রীপুর ও সদর উপজেলা, নড়াইলের কালিয়া, খুলনার দিঘলিয়া ও কয়রা উপজেলা, সাতক্ষীরার আশাশুনি উপজেলা, ভোলার লালমোহন উপজেলা, বরিশালের গৌরনদী ও বাকেরগঞ্জ উপজেলা, জামালপুরের সদর ও সরিষাবাড়ী উপজেলা, নেত্রকুনার দুর্গাপুর ও কেন্দুয়া উপজেলা, কিশোরগঞ্জের করিমগঞ্জ, বাজিতপুর ও নিকলী উপজেলা, মানিকগঞ্জের দৌলতপুর, সিংগাইর, সাটুরিয়া ও শিবালয় উপজেলা, ঢাকার দোহার ও নবাবগঞ্জ উপজেলা, গাজীপুরের কাপাসিয়া উপজেলা, নরসিংদীর পলাশ ও বেলাবো উপজেলা, রাজবাড়ীর সদর, বালিয়কান্দি ও পাংশা উপজেলা, গোপালগঞ্জের কাশিয়ানী ও মকসুদপুর উপজেলা, চাঁপাইনবাবগঞ্জের নাচোল, মাদারীপুরের কালকিনি উপজেলা, শরীয়তপুরের ভেদরগঞ্জ, জজিরা, ডামুড্যা গোসাইরহাট উপজেলা, সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ, দোয়রাবাজার ও ছাতক উপজেলা, সিলেটের বিশ্বনাথ, জকিগঞ্জ, কোম্পানীগঞ্জ, গোপালগঞ্জ, গোয়াইনহাট, জৈয়ন্তাপুর ও মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা, হবিগঞ্জের বাহুবল ও মাধবপুর উপজেলা, চট্টগ্রামের হাটহাজারী ও মিরশরাই উপজেলা, খাগড়াছড়ি সদর, রামগড়, মাটিরাংগা, মহালছড়ি, পানছড়ি ও মানিকছড়ি উপজেলা।

প্রথম ধাপের তফসিল অনুযায়ী ১৯ ফেব্রুয়ারি ভোট গ্রহণের দিন। ২৫ জানুয়ারি রিটানিং কর্মকতার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। যাচাই বাছাইয়ের শেষ দিন ২৭ জানুয়ারি  এবং ৩ ফেব্রুয়ারি মনোনয়নপত্র  প্রত্যাহারের শেষ দিন নির্ধারণ করে ইসি।

কবির