তফসিল স্থগিত করতে খালেদার আহ্বান

0
47
Khaleda-Zia_

Begum Khaleda Ziaনির্বাচন কমিশনকে তফসিল স্থগিত করার আহ্বান জানালেন বিএনপির চেয়ারপার্সন ও বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়া।

সোমবার রাতে এক বিবৃতিতে এ আহ্বান জানান খালেদা জিয়া। চেয়ারপারসনের প্রেসসচিব মারুফ কামাল খান সোহেল স্বাক্ষরিত ওই বিবৃতিটি রাত ৮টার দিকে গণমাধ্যমে পাঠানো হয়েছে।

বিবৃতিতে বেগম জিয়া সরকারকে উদ্দেশ্য করে বলেন, সমঝোতার সময় এখনও ফুরিয়ে যায়নি।নির্বাচন কমিশনসহ সবাইকে আসন্ন নির্বাচনী প্রক্রিয়া থেকে সবাই দূরে থাকুন।

নির্বাচন কমিশনের উদ্দেশ্যে খালেদা জিয়া বলেন, সরকারের নির্দেশে তফসিল ঘোষণা করায় দেশের এই অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হয়েছে। প্রহসনের এই একতরফা নির্বাচনের উদ্যোগ নিয়ে বিশেষ দলের ক্রীড়ানক হিসেবে ব্যবহৃত না হয়ে ঘোষিত তফসিল স্থগিত করে দেশকে বাঁচান।

জনগণের উদ্দেশে তিনি বলেন, ‘আমি গত পাঁচ বছরে উৎপীড়িত ও ক্ষতিগ্রস্ত জন সাধারণকে শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানাচ্ছি। জনগণের ন্যায়সঙ্গত আন্দোলন কখনও ব্যর্থ হয় না। ইনশাল্লাহ, বিজয় আমাদের সুনিশ্চিত ও অতি নিকটবর্তী।

আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে তিনি বলেন, প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আমার আহ্বান,  আপনারা নিরপেক্ষ ভূমিকা পালন করুন। আপনারা জনগণের প্রতিপক্ষ হয়ে অবস্থান নেবেন না।

এমআর/