সূচকের উত্থান-পতনে চলছে লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১১ মে) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান-পতনে লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম ঘন্টায় অপরিবর্তত রয়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বেলা ১১ টা ২৫ মিনিটে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৮১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৭৫ দশমিক ৮ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ০ দশমিক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৯৭ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩২১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯০ টির, দর কমেছে ৬১ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৭০ টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৬১ কোটি ০৫ লাখ ৩৬হাজার টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৫১৮ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ১০৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৯টির, দর কমেছে ৩০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৪ কোটি ৬৬ লাখ ৬৩ হাজার টাকা।

 

অর্থসূচক/এমআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.