সরকার শেষ পেরেক ঠুকে দিয়েছে: সালাহউদ্দিন
সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

সরকার শেষ পেরেক ঠুকে দিয়েছে: সালাহউদ্দিন

salahuddin_ahmedগণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থার কফিনে সরকার  শেষ পেরেক ঠুকে দিয়েছে বলে মন্তব্য  করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও দলটির বর্তমান মুখপাত্র সালাহউদ্দিন আহমেদ ।

সোমবার সন্ধ্যায় বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের দেওয়া অবরোধ কর্মসূচির তৃতীয় দিনে সহ দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

সালাহউদ্দিন বলেন, এদেশের মানুষ লগি বৈঠার রাজনীতির এখনও ভুলে যায়নি। চলমান গণ আন্দোলনকে কলুষিত করার কু-মানসে আওয়ামী লীগ সুপরিকল্পিতভাবে মানুষ পুড়িয়ে মারার ঘৃণ্য কর্মকাণ্ড পরিচালনা করছে। অথচ মাননীয় প্রধানমন্ত্রী রোববার বিরোধী দলীয় নেতাকে গণহত্যার দায়ে অভিযুক্ত করেছেন। শাপলা চত্বরে মধ্যরাতে বাতি নিভিয়ে দিয়ে গণহত্যার যে জঘন্য নজির স্থাপন করেছে, তা কেবল প্রধানমন্ত্রীর সরাসরি নির্দেশে হয়েছে। আমরা এহেন কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

অবরোধ প্রসঙ্গে তিনি বলেন, সরকার ইতোমধ্যে নির্দলীয় সরকারের দাবি মেনে না নেওয়ায় ও নির্বাচন কমিশন নির্বাচনের তফসিল স্থগিত না করায়, জনতার দাবি অনুযায়ী চলমান শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচি আগামী ৫ ডিসেম্বর বিকেল ৫টা পর্যন্ত বর্ধিত করা হলো।

তিনি দাবি করেন গতকাল সন্ধ্যা থেকে আজ পর্যন্ত অবরোধ চলাকালীন সময়ে বিএনপির তিনজন নিহত ও আহত হয়েছে ৫৮৭ জনের অধিক।  গ্রেপ্তার করা হয়েছে ২৯১ জনের অধিক নেতাকর্মীকে এবং ২৫০০ অধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এছাড়া, ভ্রাম্যমান আদালত কর্তৃক দণ্ডপ্রাপ্ত হয়েছেন দুইজন।

এই বিভাগের আরো সংবাদ