কোহলির সেঞ্চুরিও জয় ঠেকাতে পারলো না নিউজিল্যান্ডের

0
39
Newziland + India Cricket

Newziland + India Cricket

বিরাট কোহলির মহাকাব্যিক সেঞ্চুরি ও মহেন্দ্র ধোনির সাহসী ব্যাটিংও জয় ঠেকাতে পারেনি নিউজিল্যান্ডের। কোহলির  দু দলের মধ্যে প্রথম ওয়ানডেতে ভারত স্বাগতিকদের কাছে হারলো ২৪ রানে।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড-২৯২/৭ (৫০ ওভার)

ভারত-২৬৮/১০ (৪৮.৪ ওভার)

নিউজিল্যান্ড ২৪ রানে জয়ী

 

রোববার নেপিয়ারের ম্যাকলিয়ান পার্কে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নামা নিউজিল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ২৯২ রান সংগ্রহ করে। এর জবাবে ভারত ৪৮ দশমিক ৪ ওভারে ২৬৮ রানে অলআউট হয়। হার মানে ২৪ রানের ব্যবধানে। ফলে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল নিউজিল্যান্ড।
ভারতের বিপক্ষে সিরিজ শুরুর আগে নিউজিল্যান্ডের কিংবদন্তি ফাস্ট বোলার শেন বন্ড ‘গতি’ ঝড়ের হুঙ্কার দিয়েছিলেন। নেপিয়ারের সবুজ মাঠে তাই দেখা গেল। গতিতে নাকাল হয়ে ব্লাক ক্যাপসদের ২৯৩ রান তাড়া করতে নেমে খেলার ২৯তম ওভারে ১২৯ রানে চার উইকেট হারায় ভারত। এই অবস্থায় বিরাট কোহলির সৌন্দর্য ছড়ানো ১২৩ রান ও মহেন্দ্র ধোনির সহযোগীতামূলক ৪০-এ জয়ের দিকেই এগুচ্ছিল টিম ইন্ডিয়া। তবে ৪২ দশমিক ৩ ওভারে পঞ্চম উইকেট হিসেবে ধোনির বিদায় ভারতকে বেকায়দায় ফেলে দেয়।  তবে বিরাট কোহলি লড়ে গেলেও শেষ পর্যন্ত তাকে ম্যাকক্লেনগান  রাইডারের ক্যাচ বানানোর মধ্য দিয়ে ভারতের সব আশা শেষ করে দেন। কোহলি ১৮০ মিনিট ক্রিজে থেকে ১১১ বল মোকাবেলায় দু্ইটি ওভার বাউন্ডরি ও ১১ চারে ১২৩ রান করেন। ধোনি করেন ৪০। যাতে ইনিংসের আট বল বাকি থাকতে ২৬৮ রানে অলআউট হয় ভারত।

নিউজিল্যান্ডের পক্ষ্যে মিশেল ম্যাকক্লেনগান ১০ ওভার বল করে ৬৮ রান দিয়ে চারটি উইকেট নেন। দুটি উইকেট নিয়েছেন অলরাউন্ডার কোরি অ্যান্ডারসন। একটি করে টিম সাউদি ও কেন উইলিয়ামসন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ড কেন উইলিয়ামসনের ৭১, কোরি অ্যান্ডারসনের ৬৮ ও রস টেইলরের ৫৫ রানে সাত উইকেট হারিয়ে ২৯২ রান করে। ভারতের পেসার মোহাম্মদ সামি নয় ওভার বল করে ৫৫ রান দিয়ে চারটি উইকেট শিকার করেন।

 

এইউ নয়ন