পুলিশে আরও ৫০ হাজার লোক নেওয়ার পরিকল্পনা সরকারের

অর্থসূচক ডেস্ক

0
73
kamal-khan
স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ফাইল ছবি

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন জানিয়েছেন, অপরাধ মোকাবেলায় বর্তমান সরকার পুলিশ বাহিনীতে আরও ৫০ হাজার নিয়োগের পরিকল্পনা করেছে। এ পরিকল্পনা বাস্তবায়ন হলে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও অপরাধ দমনসহ নাশকতা রোধে পুলিশের সক্ষমতা অনেকাংশে বাড়বে।

kamal-khan
স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ফাইল ছবি

রোববার জাতীয় সংসদে মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে অংশ নিয়ে তিনি এ তথ্য জানান।

এর আগে বিকাল সাড়ে ৪টায় ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হলে প্রশ্নোত্তর পর্ব টেবিলে উত্থাপিত হয়।

মনোয়ারা বেগমের তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন জানান, নাশকতা রোধে কোনো আলাদা ফোর্স গঠনের চিন্তাভাবনা বর্তমান সরকারের আপাতত নেই। তবে সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলায় বাংলাদেশ পুলিশের সাংগঠনিক কাঠামোতে একটি বিশেষায়িত ইউনিট গঠনের প্রস্তাব সরকারের বিবেচনাধীন রয়েছে।

ওয়ারেসাত হোসেন বেলালের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী জানান, জাতির পিতার হত্যা মামলার রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১২ জনের মধ্যে ৫ আসামির দণ্ড কার্যকর করা হয়। একজন জিম্বাবুয়েতে মৃত্যুবরণ করেছে।

তিনি জানান, বাকি ৬ আসামির মধ্যে আমেরিকা ও কানাডা অবস্থানকারী রাশেদ চৌধুরী ও নূর চৌধুরীকে ফিরিয়ে আনতে যোগাযোগ অব্যাহত রয়েছে। পলাতকরা যাতে অন্য বিদেশে নাগরিকত্ব নিতে না পারে সেজন্যে সংশ্লিষ্ট দেশগুলোকে অনুরোধ করা হয়েছে।

তথ্যসূত্র: বাসস

আরপি