রংপুর-৬ আসনে উপনির্বাচন ২০ ফেব্রুয়ারি

0
69

ইলেকশন কমিশনরংপুর-৬ আসনে আগামি ২০ ফেব্রুয়ারি  উপনির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী ইসি সচিব ড. মোহাম্মদ সাদিক রবিবার ভোটের সময়সূচির বিজ্ঞপ্তি প্রকাশ করেন।

তফসিল অনুযায়ী, এ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ২৭ জানুয়ারি। এছাড়া একই  দিন যাচাই-বাছাই করা হবে এবং মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত।

এ আসনের নির্বাচনে রংপুরের জেলা প্রশাসক রিটার্নিং কর্মকর্তা এবং  পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এছাড়া রবিবার কমিশন সচিবালয়ে সকালে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকীবউদ্দিন আহমদের নেতৃত্বে  বৈঠকে বসেছে কমিশনাররা। বৈঠক শেষে উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে  বলে জানা গেছে।

বেলা ১১টায় কমিশনের পূর্বনির্ধারিত বৈঠক শুরু হয়েছে। বৈঠক শেষে সারা দেশের ৪৮টি জেলার শতাধিক উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

গত ৫ জানুয়ারির ভোটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুর-৬ ও গোপালগঞ্জ-৩ আসন থেকে বিজয়ী হন। তিনি ৮ জানুয়ারি রংপুর-৬ আসন ছেড়ে দেবেন জানিয়ে কমিশনে চিঠি দেন।

পরে নির্বাচন কমিশন রংপুর-৬ আসন শূন্য ঘোষণা করে।  ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য হিসেবে  শপথ নিয়েছেন।

এছাড়া, গত ১৬ জানুয়ারি অনুষ্ঠেয় ৭টি স্থগিত আসনের নির্বাচনে ৭ বিজয়ীদের নাম ও ঠিকানাসহ গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন।