টপ গেইনার ও লুজার উভয় তালিকায় ভালো কোম্পানির আধিক্য

0
51
DSE_CSE

DSE_CSEটানা চারদিন পর আবারও প্রান ফিরে পেয়েছে দেশের উভয় পুঁজিবাজার। সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৫০ পয়েন্ট। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক বেড়েছে ১৩৩ পয়েন্ট। তবে টপ গেইনার ও লুজারের তালিকায় আধিক্য ছিল এ ক্যাটাগরির কোম্পানির শেয়ারের। ডিএসই ও সিএসই’র বাজার পর্যালচনায় এ তথ্য পাওয়া গেছে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) টপ গেইনার ও লুজারের তালিকায় এ ক্যাটাগরির কোম্পানির আধিক্য রয়েছে।

বাজার পর্যালচনায় দেখা যায়, সোমবার টপটেন গেইনার ও টপেটন লুজারের তালিকায় আটটি করে কোম্পানিই এ ক্যাটাগরির। অপরদিকে সিএসই’র আটটি গেইনার ও লুজারের তালিকার নয়টি কোম্পানি রয়েছে এ ক্যাটাগরির।

ডিএসই’র টপটেন গেইনার তালিকায় থাকা এ ক্যাটাগরির কোম্পানিগুলো হল- রহিমা ফুড, ফাইন ফুডস লিমিটেড, রূপালি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ডেলটা লাইফ ইন্সুরেন্স, সেন্ট্রাল ফার্মাসিটিউক্যালস লিমিটেড, প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক লিমিটেড এবং বাংলাদেশ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেড।

অন্যদিকে টপটেন লুজার তালিকায় থাকা কোম্পানিগুলো হল- স্টাইল ক্রাফ্ট লিমিটেড, এটলাস বাংলাদেশ, পাওয়ার গ্রিড কোম্পানি অফ বাংলাদেশ লিমিটেড, কোহিনুর কেমিক্যালস, স্ট্যার্ন্ডাড সিরামিক, আইসিবি এএমসিএল ফার্স্ট এনআরবি মিউচ্যুয়াল ফান্ড, বাটা সু এবং ডেল্টা স্পিনার্স লিমিটেড।

টপটেন গেইনার তালিকায় থাকা রহিমা ফুডের শেয়ার দর বেড়েছে পাঁচ টাকা বা ৯ দশমিক ৮৪ শতাংশ।

লুজার তালিকায় থাকা স্টাইল ক্রাফ্ট লিমিটেডের শেয়ার দর কমেছে ৭১ টাকা ৮০ পয়সা বা ৬ দশমিক ২৫ শতাংশ।

এমআরবি/জিইউ