প্রহসন বুঝি না, নির্বাচন সম্পন্ন হয়েছে: রাঙ্গা

0
82

FARUK 18-1-2014স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাপার প্রেসিডিয়াম সদস্য মসিউর রহমান রাঙ্গা এমপি বলেছেন, প্রহসন বুঝি না। নির্বাচন সম্পন্ন হয়েছে। এখন বিএনপির কর্মসূচী নেই। তারা এখন বাংলাদেশের নাই পার্টি।

শনিবার দুপুরে রংপুরে জাতীয় পার্টির দলীয় কার্যালয়ে কর্মী সমাবেশ ও গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব বলেন।

তিনি বলেন, আমরা বিগত সময় দেখেছি বিএনপি বিরোধী দলে থাকতে সংসদে যেত না। আবার সংসদে গেলেও তারা অশ্লীল ভাষায় গালাগালি করে পরিবেশ নষ্ট করতো। তাদের কারণে মানুষ সংসদ অধিবেশন দেখতো না।

বিএনপি আন্দোলনের নামে নির্বাচন বন্ধের চেষ্টা করেছেন অভিযোগ করে প্রতিমন্ত্রী রাঙ্গা বলেন, প্রসহনের কথা বলে জনগণকে বিভ্রান্ত করেছে তারা। প্রহসন বুঝি না। নির্বাচন সম্পন্ন হয়েছে। এখন বিএনপিও নেই। তাদের কোনো কর্মসূচী নেই। বিএনপি এখন বাংলাদেশের নাই পার্টি হয়ে গেছে।

তিনি বলেন, আমরা সরকারেও আছি,  বিরোধী দলেও আছি। এর মানে সরকারের সাথে আমাদের এরকম কোনো চুক্তি হয়নি যে, সরকার অন্যায় করবে। দলীয় লোক দিয়ে মানুষের ক্ষতি করবে। অত্যাচার করবে। আর তা মেনে নেব। আমরা সংসদে প্রতিবাদ করবো। মন্ত্রীসভায় প্রতিবাদ করবো। প্রয়োজনে সব জায়গাতেই প্রতিবাদ করবো। যদি সরকার আমাদের কথা না শুনেন তাহলে আমরা জাতীয় পার্টির সব মন্ত্রী এমপি প্রয়োজনে পদত্যাগ করবো। গুড বাই জানিয়ে দেব।

রাঙ্গা বলেন, এরশাদ সাহেবকে বিভ্রান্ত করে, মিথ্যা কথা বলে নির্বাচন থেকে সরিয়ে রাখার চেষ্টা করা হয়েছে। তাকে বিভ্রান্ত করা না হলে তিনি সারাদেশে ভোটের জন্য যেতেন। তা হলে আমরা বিএনপি বিহীন এই নির্বাচনে এক’শ আসনে জয়লাভ করতে পারতাম। কিন্তু সুবিধাবাদী ষড়যন্ত্রকারীদের বিভ্রান্তিতে তিনি (এরশাদ) তা করতে পারেননি।

অনুষ্ঠানে জাপার ভাইস প্রেসিডেন্ট ও জেলা সেক্রেটারী মুক্তিযোদ্ধা আবুল মাসুদ চৌধুরী নান্টুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন মহানগর সেক্রেটারী এ্যাডভোকেট সালাহ উদ্দিন কাদেরী, সহ সভাপতি আব্দুল লতিফ খান, জেলা যুব সংহতির সভাপতি হাজী আব্দুর রাজ্জাক, সেক্রেটারী নাজিমুজ্জামান নাজিম, মহানগর সভাপতি ইউসুফ আলী, জেলা ছাত্র সমাজের সভাপতি নাজুমল হুদা লাভলু, সেক্রেটারী আশরাফুল হক জবাসহ ওলামা পার্টি, স্বেচ্ছাসেবক পার্টি, মহিলা পার্টি ও সাংস্কৃতিক পার্টির নেতৃবৃন্দ। এর আগে প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গাকে গণসংবর্ধনা দিয়ে সংবর্ধিত করেন জেলা ও মহানগর, উপজেলা থেকে আগত নেতাকর্মীরা।

সকি/