তিনি তার ভুল বুঝতে পেরেছেন

0
82

Vibhor Anandসম্রাট বাবরকে খুন করার মানসে ছোরা হাতে বেরিয়ে পড়েছিলেন এক রাজপুত যুবক। পরবর্তীতে বাবরের ব্যক্তিত্বে মুগ্ধ হয়ে তার দেহরক্ষী হিসেবেই জীবন কাটিয়েছিলেন তিনি। এ যুগে তো বাবর নেই কিন্তু অরবিন্দ কেজরিওয়াল আছেন। তাই বুঝি ইতিহাসের সেই অমর গাঁথা আবার রচিত হতে চলেছে দিল্লিতে। এবারের যুবকের নাম বিভর আনন্দ। কেজরিওয়ালের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা দায়েরকারী আনন্দ সম্প্রতি যোগ দিয়েছেন আম আদমিতে। নিজের ভুল বুঝতে পেরে আম আদমিতে যোগদান করেছেন বলে জানান তিনি। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।
২০১২ সালে এক সমাবেশে আপত্তিকর বক্তব্য প্রদানের অভিযোগে কেজরিওয়ালের বিরুদ্ধে রাষ্টেদ্রোহের মামলা করেছিলেন আনন্দ। কিন্তু আম আদমি মূখ্যমন্ত্রীর কারিশমাতে মুগ্ধ হয়ে গত ২ জানুয়ারি মামলা প্রত্যাহার করেন তিনি। তিনি জানান, তাকে ঠিকভাবে বুঝতে পারিনি বলে তখন মামলা করেছিলাম। কিন্তু তিনি মূখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পর আমি আমার ভুল বুঝতে পারি।
আইনের সাবেক এই ছাত্রের মতে, মূখ্যমন্ত্রী হিসেবে অসাধারণ কাজ করে চলেছেন কেজরিওয়াল। বিশেষ করে তার দুর্নীতি বিরোধী হেল্প-লাইন ইতিমধ্যেই দুর্নীতিবাজদের মনে ভয় ধরিয়ে দিয়েছে বলেও জানান তিনি।
আম আদমিতে যোগদান সম্পর্কে তিনি বলেন, কর্মী হিসেবে দলের জন্য আমি আমার সর্বোচচ চেষ্টা চালিয়ে যাব।