‘কেজরিওয়াল মিথ্যেবাদী’

0
91

Kejriwalবয়স এখনও এক মাস হয়নি দিল্লির আম আদমি সরকারের, কিন্তু বিভিন্ন জরিপে দেখা গেছে, জনপ্রিয়তায় এরই মধ্যে কংগ্রেস-বিজেপিকে পেছনে ফেলে দিয়েছে দলটি। ভাবা হচ্ছে,আসন্ন লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতাটা হবে মূলত আম-আদমি পার্টি ও বিজেপির মধ্যে। জনসমর্থন তলানীতে ঠেকায় মূল প্রতিদ্বন্দ্বীতা থেকে ছিটকে পড়বে কংগ্রেস। এমন এক মুহুর্তে আম-আদমি পার্টির বিধায়ক, কংগ্রেস দলের প্রাক্তন রাজনৈতিক বিনোদ কুমার বিন্নির দাবি, কেজরিওয়াল মিথ্যেবাদী, ভোটের আগে তিনি যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, সরকার গঠনের পর তার কিছুই পূরণ করছেনা

বিনোদ কুমার বিন্নির এই অভিযোগের কথা জেনে অরবিন্দ কেজরিওয়াল তার প্রতিক্রিয়ায় বলেছেন, উনি দিল্লি মন্ত্রিসভার সদস্য হতে চেয়েছিলেন। আমরা তা খারিজ করে দিই। এরপর লোকসভার ভোটেও প্রার্থী হতে চেয়েছিলেন। কিন্তু নীতিগতভাবে কোনও বিধায়কের লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতার সুযোগ নেইএরপর থেকে তিনি এমন উদ্ভট অভিযোগ করে আসছেন। উনি ঠিক কী চাইছেন আমি জানি না। তবে আমাদের সমালোচনা যে কেউ করতে পারে, তা নিয়ে কোনও আপত্তি নেই।

এই ব্যাপারটাকে অনেকেই সাধারণ কাদা ছোঁড়াছুড়ির ঘটনা মনে করলেও এর পিছনে কংগ্রেসের হাত রয়েছে বলে মনে করছেন রাজনীতি বিশ্লেষকরা। বিশেষ করে সাম্প্রতিক সময়ে আম আদমি পার্টির জনপ্রিয়তা কংগ্রেসের জন্য হুমকি হয়ে দেখা দেওয়ায় বড়ো কোনো প্রলোভনে বিনোদকে পাকড়াও করা হয়েছে বলে মনে করছেন তারা।

কেজরিওয়ালকে মিথ্যেবাদী বলেই কংগ্রেসের সাবেক সদস্য বিনোদ ক্ষান্ত হননি, যথারীতি হুমকি দিয়ে রেখেছেন, দল অবিলম্বে এ ব্যাপারে প্রতিক্রিয়া না জানালে অনশনে বসবেন তিনি।