অবরোধের প্রতিবাদে খালেদার বাসভবন ঘেরাও: পুলিশী বাধা

Gulshan_obrodhঅবরোধ বাড়ানো এবং এই অবরোধ কর্মসূচি তুলে নেওয়ার আহবান জানাতে বাস ট্রাক মালিক সমিতি মিছিল সেই সাথে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বাসা ঘেরাও করার চেষ্টা করলে  তাদের  বাধা দিয়েছে আইন শৃংখলা বাহিনী।

সোমবার রাজধানীর মহাখালী বাস টার্মিনাল থেকে বাস ট্রাক মালিক সমিতির সভাপতি আলী হোসেনের নেতৃত্বে অবরোধ বিরোধী একটি মিছিল নিয়ে খালেদা জিয়ার বাসার অভিমুখে যাত্রা করে মিছিলকারীরা। বেলা ১২টার দিকে মিছিলটি গুলশান দুই নম্বরের মোড়ে পৌঁছালে পুলিশ তাদের বাধা দেয়।

এদিকে সকাল দশটার দিকে বেগম জিয়ার বাসভবন ঘেরাও করার উদ্দেশ্যে তার বাসভবনের সামনে জড়ো হয় রাজধানীর নয় শতাধিক চালক।

প্রত্যক্ষদর্শীরা জানান, তারা মিছিল থেকে অবরোধ বিরোধী স্লোগান দিতে থাকে। স্লোগানে  বিএনপি-জামায়াতকে দেশের পরিস্থিতি ও সহিংসতার জন্য দায়ী করে তাদের বিরুদ্ধেও স্লোগান দেয় তারা।

এ বিষয়ে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, ‘সকাল সাড়ে ১০টার দিকে প্রায় দেড় হাজার লোক জড়ো হয় খালেদা জিয়ার বাড়ি ঘেরাও করতে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ও সহিংস  ঘটনা এড়াতে গুলশান-২ বাসস্ট্যান্ড থেকেই তাদের ফিরিয়ে দেয়া হয়েছে।’

এ বিষয়ে মিছিলকারীদের সাথে কথা বললে তারা জানান, অবরোধের কারণে আমাদের অবস্থা দিন দিন শোচনীয় হয়ে পড়েছে।কাজ করতে না পারায় ইতোমধ্যে পরিবার নিয়ে না খেয়ে থাকার অবস্থা হয়েছে। আমরা চাই এই অবরোধ তুলে নেওয়া হোক।

এমআর/এসএম