দেশ এখন পুলিশী স্টেট আর হাসিনা সেই স্টেটে পরিণত: রিজভী

0
59
Rijbi

Rijbi_Briffingদেশ এখন পুলিশী স্টেট। আর হাসিনা সেই পুলিশী স্টেটে পরিণত হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। রোববার সন্ধ্যা ৬ টায় রাজধানীর নয়াপল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, সরকারের নির্দেশে প্রশাসন ও তাদের মদদপুষ্ট ক্যাডারদের নিয়ে সন্দীপের বর্তমান এমপি মোস্তফা কামালের বাড়িতে হামলা চালিয়েছে।মোস্তফা কামালের ছেলেকে পুলিশ নির্দয়ভাবে গুলি চালিয়েছে। সে এখন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। সশস্র বাহিনীর এমন বর্বরতামূলক কর্মকান্ডে দেশ এখন পুলিশী স্টেট। আর শেখ হাসিনা সেই স্টেটে পরিণত হয়েছে।

জনগণের অভিপ্রায়কে উপেক্ষা করাই সেবাদাসের বৈশিষ্ট্য সরকারের প্রতি এমন মন্তব্য করে তিনি বলেন, সরকার বিদেশী প্রভুর আশ্রয়ে কিছু আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীকে নিজেদের মত গড়ে তুলে বিরোধী কন্ঠকে বুটের নীচে পিষ্ট করে একতরফা নির্বাচনের নীলনকশা আঁটছেন। সরকারের এমন কিছু বিদেশী শুভাকাংখী আছে যারা সর্বশেষ মুহুর্ত পর্যন্ত তাদেরকে অনড়, অচঞ্চল থাকার শক্তি, প্রেরণা ও পরামর্শ দিয়ে চলেছেন।

সরকার দেশে শান্তি, স্থিতিশীলতা চায় না উল্লেখ করে তিনি বলেন, এরা শান্তিপূর্ণ, বিশ্বাসযোগ্য এবং অংশগ্রহনের নির্বাচন চায় না। সংলাপের নামে এরা মূলত দেশবাসীর সাথে রঙ তামাশা করছে।

জুলুম নির্যাতনের মাঝে ১৮ দল তাদের বিক্ষোভ কর্মসূচি সফল করেছে এমন দাবি করে তিনি বলেন, পূর্বের ন্যায় আজও বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের পূর্বনির্ধারিত বিক্ষোভ কর্মসূচিতে আইন শৃংখলা বাহিনী পাগলের ন্যায় হামলা চালিয়েছে। সারাদেশে বিরোধী দলের বিক্ষোভ মিছিলে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী অতি উৎসাহে গুলি চালিয়েছে।

রিজভী দাবি করেন, আজ ১৮ দলীয় জোট ঘোষিত কর্মসূচি পালনকালে ঢাকা মহানগরী সহ সারা দেশে পুলিশ ১৩০ জনের অধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে এবং আইনশৃংখলা বাহিনীর হামলায় আহত হয়েছে ১৫০ জনের অধিক নেতাকর্মী।

এমআর