‘খালেদার হাজিরা ঠেকাতেই বিএনপির হরতাল’

নিজস্ব প্রতিবেদক

0
81
hasan_mahmud3
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ
hasan_mahmud3
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ

দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া যাতে আদালতে হাজিরা না দিতে পারেন সেজন্যই বিএনপি হরতাল ডেকেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত হরতালের প্রতিবাদে এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, রিয়াজ রহমানের ওপর হামলার দিন বা তার পরের দিন হরতাল না দিয়ে আজকে হরতাল দিয়েছে বিএনপি। তার কারণ খালেদা জিয়া আদালতে হাজিরা দিতে চান না।

খালেদা জিয়ার নির্দেশে রিয়াজ রহমানের উপর হামলা চালানো হয়েছে এবং তিনি নিজেই হামলার সাথে জড়িত বলেও মন্তব্য করেন আওয়ামী লীগ এই নেতা। তিনি বলেন, যারা জনগণের নেতা তারা সাধারণ জনগণের উপর পেট্রোল বোমা হামলা চালাতে পারে না। আর যারা এই হামলা চালায় তারা দেশে বিশেষ পরিস্থিতি সৃষ্টি করতে চায়।

হাছান মাহমুদ বলেন, গত ১২ দিনে দুই ডজন মানুষকে হত্যা করা হয়েছে। ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটসহ সাড়া দেশের হাসপাতালে শত শত মানুষ কাতরাচ্ছেন। এসব ঘটনায় আসামী হিসেবে খালেদা জিয়ার শাস্তি হওয়া উচিত বলেও মনে করেন তিনি।

সমাবেশে সংগঠনের সাধারণ সম্পাদক অরুন সরকার রানার সভাপতিত্বে বক্তব্য দেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামছুল হক টুকু, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাবান মাহামুদ, আওয়ামী লীগ উপকমিটির সহসম্পাদক হাসিবুর রহমান মানিক এবং এম.এম করিম।

উল্লেখ, জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাক্ষ্যগ্রহণের কথা ছিল আজ। কিন্তু খালেদা জিয়া গুলশান অফিসে অবরুদ্ধ থাকায় ও ব্যক্তিগত নিরাপত্তার কথা চিন্তা করে আদালতে যাননি।