বেহাল অবস্থা কাটিয়ে উঠেছেন সুচিত্রা

0
153

suchitra_sen_শনিবারের বেহাল অবস্থা থেকে সরে এসে রোববার বিকাল থেকে এখনও পর্যন্ত অনেকটাই ভালো আছেন সুচিত্রা সেন। গত সাত-আট দিনের চেয়ে তার অবস্থা অনেকটাই স্থিতিশীল বলে মেডিক্যালের তরফ থেকে জানানো হয়েছে। তবে সংকট যে এখনও কাটেনি তা স্পষ্ট করে জানাতে ভুলেননি ডাক্তাররা। খবর -ইন্ডিয়া টুডে, দ্যা হিন্দু, আইভিএন লাইভের।

শনিবার রাতে এই মহানায়িকার শারীরিক অবস্থা অধিকতর খারাপ হলে নার্সিংহোমে উপস্থিত হন মেয়ে মুনমুন সেন। তিনি এখনো সেখানে রয়েছেন। এছাড়াও সেখানে আছেন সুচিত্রার দুই নাতনী রিয়া ও রাইমা।

নার্সিংহোমের তরফ থেকে জানানো হয়েছে, সুচিত্রা সেনের বাইপ্যাগ থেরাপি চলছে। সে চিকিত্‍সায় সাড়া দিচ্ছেন মহানায়িকা। তার রক্তে অক্সিজেনের মাত্রাও বেড়েছে। আগের থেকে অনেকটাই স্বাভাবিক তার হৃদস্পন্দন ও রক্তচাপ।

মুনমুন সেন জানিয়েছেন, শনিবারের সেই যমে-মানুষে টানাটানির অবস্থা থেকে এখন অনেকটাই ভালো আছেন মা। সকাল থেকে তাকে কিছু খাওয়ানো যায়নি। তবে স্যালাইন চলছে।

সপ্তাহ খানেক আগে বুকে ব্যথা ও জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন দেবদাস, আনন্দী, সাত-পাঁকে বাধা, অগ্নিপরিক্ষার মতো বিপুল দর্শক-নন্দিত ছবির এই অভিনেত্রী।

তারও আগে ২০০৭ সালের অক্টোবর, ২০০৮ সালের ফেব্রুয়ারি এবং ২০১০ সালের জুন মাসে ডা. সুব্রত মৈত্রের অধীনেই চিকিৎসা নিয়েছিলেন তিনি। ইউরিনারি ট্র্যাকে সংক্রমণ নিয়ে ২০১০ সালের ২০ জুন ভর্তি হন, ছিলেন ৩ জুলাই পর্যন্ত। মাস তিনেক আগেও একদিনের জন্য বেলভিউয়ে ভর্তি হয়ে বেশকিছু পরীক্ষা-নিরীক্ষা করান।