রাবির ভর্তি পরীক্ষা ২৩ থেকে ২৭ জানুয়ারি

0
77
রাজশাহী বিশ্ববিদ্যালয়

RUরাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের স্থগিতকৃত ভর্তি পরীক্ষার নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে। পরীক্ষা আগামি ২৩ জানুয়ারি থেকে শুরু হবে। চলবে ২৭ জানুয়ারি পর্যন্ত। রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা ইলিয়াস হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

ইলিয়াস হোসেন জানান, প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার চতুর্থবার পেছানো পর গত ১০ থেকে ১৪ জানুয়ারী অনুষ্ঠিত হবার কথা ছিল। কিন্তু ১৮ দলের অবরোধের কারণে পরীক্ষা গ্রহণ সম্ভব হয়নি। এজন্য গত ৮ জানুয়ারি পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছিল। রোববার দুপুরে বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির সভায় ২৩-২৭ জানুয়ারি পরীক্ষা গ্রহণ করা সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও পত্র-পত্রিকার মাধ্যমে পরীক্ষার সময়সূচিসহ যাবতীয় তথ্য জানা যাবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত বছরের ১০ থেকে ১৪ নভেম্বর পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সে সময় ১৮ দলীয় জোট হরতাল দেওয়ায় তারিখ পরিবর্তন করে ৫ থেকে ৯ ডিসেম্বর নির্ধারণ করা হয়। ১৮ দলীয় জোটের অবরোধ কর্মসূচির কারণে সেই তারিখ আবারও পরিবর্তন করে ২৫ থেকে ২৮ ডিসেম্বর করা হয়। বড়দিন ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা থাকায় সেই তারিখ পরিবর্তন করে আবরও ২৮ থেকে ৩১ ডিসেম্বর পরীক্ষা গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়। অবরোধের কারণে সেই তারিখ পরিবর্তন করে ১০ থেকে ১৪ জানুয়ারি নির্ধারণ করা হয়েছিল। ফের অবরোধের কারণে গত ৮ জানুয়ারি পরীক্ষা অর্নিদিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছিল।