ব্লক মার্কেটে দেড় কোটি শেয়ার লেনদেন

অর্থসূচক ডেস্ক

0
97
ছয় কোম্পানির লোগো
ছয় কোম্পানির লোগো
ছয় কোম্পানির লোগো

সমাপ্ত সপ্তাহে ব্লক মার্কেটে ৬টি কোম্পানির ১ কোটি ৬৭ লাখ ৯২ হাজার ৯৪৬টি শেয়ার লেনদেন হয়েছে। যার আর্থিক মূল্য ৩১ কোটি ৫৬ লাখ ৭০ হাজার টাকা। ২১ বার হাতবদলের (হাওলা) মাধ্যমে শেয়ারগুলো কেনাবেচা হয়।কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

গত সপ্তাহে ব্লক মার্কেটে লেনদেনে অংশ নেওয়া কোম্পানিগুলো হলো- এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ, ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়্যাল সার্ভিস, এলআর গ্লোবাল বাংলাদেশ মিউচ্যুয়াল ফান্ড ওয়ান, ব্র্যাক ব্যাংক, ইস্টার্ন ব্যাংক ও ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

এর মধ্যে ৫ বারে এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ৬ লাখ ১৯ হাজার ৩৫৬টি শেয়ার  লেনদেন হয়। যার আর্থিক মূল্য ছিল ২ কোটি ৫০ লাখ ৮০ হাজার টাকা। শেয়ারটির সর্বোচ্চ মূল্য ছিল ৪০ টাকা ৫০ পয়সা।

ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়্যাল সার্ভিসেস লিমিটেড ৭ বারে ৬২ লাখ ৫ হাজার ৮০০টি শেয়ার লেনদেন হয়। যার আর্থিক মূল্য ছিল ৯ কোটি ৩১ লাখ টাকা। শেয়ারটির সর্বোচ্চ মূল্য ছিল ১৫ টাকা।

এলআর গ্লোবাল বাংলাদেশ মিউচ্যুয়াল ফান্ড ওয়ান লিমিটেড মাত্র ১ বারে ৪৬ লাখ ৫৭ হাজার ৯০৯টি ইউনিট  লেনদেন হয়। যার আর্থিক মূল্য ছিল ১ কোটি ৯১ লাখ টাকা। ফান্ডটির প্রতিটি ইউনিট ৪ টাকা ১০ পয়সা দরে লেনদেন হয়।

ব্র্যাক ব্যাংক ৪ বারে  ৩১ লাখ ৬০ হাজার ৭১৮টি শেয়ার লেনদেন হয়। যার আর্থিক মূল্য ছিল ১২ কোটি ৩৯ লাখ টাকা। শেয়ারটির সর্বোচ্চ মূল্য ছিল ৩৮ টাকা ৫০ পয়সা।

একইভাবে ইস্টার্ন ব্যাংক ২ বারে ৬৫ হাজার ৮৪০টি শেয়ার লেনদেন হয়। যার আর্থিক মূল্য ১৮ লাখ ৯০ হাজার টাকা।

আর ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড ২ বারে ২০ লাখ ৮৩ হাজার ৩২৩টি শেয়ার লেনদেন হয়। যার আর্থিক মূল্যছিল ৫ কোটি ২৬ লাখ টাকা। শেয়ারটির সর্বোচ্চ মূল্য ছিল ২৫ টাকা ৬০ পয়সা।