ভারতে ৮ ধরনের নতুন গাড়ি আনছে মার্সিডিস বেঞ্জ

0
154
mercedes-benz

mercedes-benzচলতি বছরে ভারতে ৮ ধরনের নতুন গাড়ি আনার পরিকল্পনা করেছে জার্মানি গাড়ি নির্মাতা কোম্পানি মার্সিডিস বেঞ্জ। গত বছরের তুলনায় দ্বিগুণ গাড়ি বিক্রির পরিকল্পনা নিয়ে  এই নতুন উদ্যোগ গ্রহণ করেছে তারা।

রোববার সংবাদ সংস্থা পিটিআই’র বরাত দিয়ে দ্য টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

কোম্পানিটি জানিয়েছে, নতুন এই গাড়িগুলো বাজারে আনার মাধ্যমে তারা দেশটির বিভিন্ন রাজ্যের ছোট ছোট শহরগুলোর সাথে তাদের যোগাযোগ নেটওয়ার্কের বিস্তার ঘটাবে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৩ সালে ভারতে গাড়ি বিক্রিতে মার্সিডিজ বেঞ্জ ছিল সফল। তারা জানায়, গত বছরে আমাদের বিক্রির পরিমাণ আগের বছরের তুলনায় ৩২ শতাংশ বৃদ্ধি পেয়েছে। চলতি বছরে আমাদের লক্ষ্য গত বছরের তুলনায় দ্বিগুণ গাড়ি বিক্রি করা বলে জানান মার্সিডিস বেঞ্জ ইন্ডিয়ার মহা-ব্যবস্থাপক ও সিইও ইবারহার্ড কার্ন।

তিনি আরও জানান,  পুনের গাড়ি প্রস্তুত কারক প্লান্টে বর্তমানে আমাদের রয়েছে সেদান-সি, ই, এস ক্লাস; এসইউভিএস-এমএল এবং জি এল মডেলের গাড়ি। মার্সিডিস গতবছরে বিক্রি করেছে ৯ হাজার ৩ টি গাড়ি। এর মধ্যে এ এবং বি ক্লাসের গাড়ি সবচেয়ে বেশি বিক্রি হয়েছে। ফলে নতুন বছরেও এ গাড়ি দুইটি বাজারে থাকছে বলে জানান তিনি। কারণ হিসেবে কার্ন জানান, এ দুইটি গাড়ি ভারতের বাজারে গতবছরে বিক্রি হয়েছে মোট বিক্রির ২০ শতাংশ।

এসআর/