আশুগঞ্জে লাগাতার হরতালের হুমকি স্থানীয় আ.লীগের
শুক্রবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » চট্টগ্রাম ও বন্দর

আশুগঞ্জে লাগাতার হরতালের হুমকি স্থানীয় আ.লীগের

ashuganj alig road block picআসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (আশুগঞ্জ-সরাইল) আসনে আশুগঞ্জ উপজেলা থেকে আওয়ামী লীগের কোনো প্রার্থীকে দলীয় মনোনয়ন না দেওয়ার প্রতিবাদে মহাসড়ক অবরোধ ও প্রতিবাদ সমাবেশ করেছে দলীয় নেতা-কর্মীরা। আশুগঞ্জ সংগ্রাম পরিষদের ব্যানারে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের সহস্রাধিক নেতাকর্মী আজ রোববার বিকেলে উপজেলার রেলগেইট এলাকায় টায়ার জ্বালিয়ে ও বাঁশ ফেলে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে।

পরে মহাসড়কের ওপরেই অনুষ্ঠিত হয় প্রতিবাদ সমাবেশ। এ সময় বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত মহাসড়কে সব ধরনের যান চলাচল বন্ধ থাকে।

আশুগঞ্জ সংগ্রাম পরিষদের আহ্বায়ক উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মো. সালাহ উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগ্রাম পরিষদের সদস্য সচিব মো. আবু মুছা, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক আমানউল্লাহ আমান, কৃষকলীগ নেতা মো. শফিকুল ইসলাম, ইউপি সদস্য মো. ফজলু রহমান, দূর্গাপুর ইউপি যুবলীগের সভাপতি খালেদুর রহমান লিটন, উপজেলা ছাত্রলীগ নেতা সজিবুর রহমান, একলাস সিকদার বাবু, আলমগীর হোসেন ফরহাদ ও শ্রমিকলীগ নেতা আবুল খায়ের প্রমুখ। এ সময় বক্তারা বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে আশুগঞ্জ উপজেলা থেকে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়ন দেওয়া না হলে কাল মঙ্গলবার থেকে লাগাতার হরতালের কর্মসূচি ঘোষণা করা হবে। পরে বিক্ষুব্ধ নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে দলীয় মনোনয়ন পেতে আশুগঞ্জ উপজেলা থেকে ৪ জন হেভিওয়েট প্রার্থীসহ ১১ জন ও সরাইল উপজেলা থেকে ৪ জনসহ মোট ১৮ জন প্রার্থী মনোনয়ন পত্র  দাখিল করে। কিন্তু এই আসনে জাতীয় পার্টির প্রার্থী বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট মো. জিয়াউল হক মৃধার বিজয় সহজ করতে মনোনয়ন দেওয়া হয় সরাইল উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মরহুম ইকবাল আজাদের স্ত্রী উম্মে নাজমা ওরফে শিউলি আজাদকে। এ ঘটনায় আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

এআর/এসইউ

এই বিভাগের আরো সংবাদ