খালেদার দু’টি মামলার অভিযোগ গঠনের শুনানি ১৬ ফেব্রুয়ারি

0
86
Khaleda-Zia

খালেদা জিয়াবিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা দু’টি মামলার অভিযোগ গঠনের শুনানী ১৬ ফেব্রুয়ারী নির্ধারন করেছেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালত।

রোববার ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতে বেগম  জিয়ার আইনজীবী জয়নুল আবেদিন মেজবাহ বেগম জিয়ার প্রোটোকল প্রত্যাহার করায় নিরাপত্তাহীনতার কারণ দেখিয়ে আদালতে উপস্থিত হতে সময়ের আবেদন করেন।

সময়ের আবেদনে মেজবাহ উল্লেখ করেন, খালেদা জিয়া ৩ বারের প্রধানমন্ত্রী ও ২ বার বিরোধী দলীয় নেত্রী ছিলেন। সরকার তার নিরাপত্তা প্রত্যাহার করে নিয়েছে। বর্তমান পরিস্থিতিতে পর্যাপ্ত নিরাপত্তা না থাকায় তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন। এই কারণে তিনি আদালতে উপস্থিত হতে পারছেন না।

রোববার ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতে ভারপ্রাপ্ত বিচারক রেজাউল ইসলাম  জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার অভিযোগ গঠনের শুণানী ১৬ ফেব্রুয়ারী ধার্য করেছেন।

এদিকে, রাজনৈতিক অস্থিথিশীলতা, নিরাপত্তাহীনতা ও অসুস্থতাসহ বিভিন্ন কারণ দর্শিয়ে  বেগম জিয়া তার বিরুদ্ধে দায়েরকৃত জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ৪০ বার ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ১০ বার সময়ের আবেদন করেছিলেন। এ নিয়ে ৫১ বারের মত সময়ের আবেদন করলেন তিনি। প্রসঙ্গত, ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট; দুর্নীতি মামলা দায়ের করা হয়। অন্যদিকে ২০১১ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে অর্থ লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের নামে তেজগাঁও থানায় মামলা দায়ের করেছিলেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক হারুনুর রশিদ।

এমআর/