রাজশাহীতে নাসিমের গাড়ি বহরে বোমা হামলার মূল হোতা গ্রেপ্তার

0
78
Rajshahi

Rajshahiরাজশাহীর চারঘাটে গত ২ জানুয়ারি নির্বাচনী জনসভায় যোগ দিতে যাওয়ার সময় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিমের গাড়ি বহরে বোমা হামলার মূল পরিকল্পনাকারী উপজেলা জাসাস সভাপতি মোজাফফর হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার সন্ধ্যায় নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি চারঘাট উপজেলার আস্করপুর গ্রামের আব্দুল হাকিমের ছেলে।

এ ব্যাপারে চারঘাট মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার গোলাম মোর্ত্তজা বলেন, মোজাফফর হোসেন নাশকতামূলক কর্মকান্ডের সঙ্গে সরাসরি জড়িত। সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর গাড়িবহরে বোমা হামলার মূল পরিকল্পনাকারীও তিনি। তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। তাকে রিমান্ডে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য আদালতে আবেদন জানানো হবে বলে জানান ওসি।

উল্লেখ্য, রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনের সংসদ সদস্য শাহরিয়ার আলমের পূর্ব নির্ধারিত নির্বাচনী জনসভায় যোগ দিতে গত ২ জানুয়ারি মোহাম্মদ নাসিম ও রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতারা রাজশাহী থেকে চারঘাটে যাওয়ার পথে হামলার শিকার হন। এ সময় সারদা এলাকায় তাদের গাড়িবহর লক্ষ্য করে দুই দফা বোমা হামলা করে দুর্বৃত্তরা। পুলিশও পাল্টা কয়েক রাউন্ড শর্টগানের গুলি ছোড়ে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে চারঘাট মডেল থানায় একটি মামলা করে। এ মামলায় অন্যতম আসামি ছিল মোজাফফর হোসেন।