পানির নিচে ফাইভ স্টার হোটেল

0
99

Manta-resortআফ্রিকার দেশ তানজানিয়াতে তৈরি হয়েছে পানির নিচে ফাইভ স্টার হোটেল। সেখানে রয়েছে চারিদিকে মাছ ও পানির আবাহ! হোটলেটির চারপাশে রয়েছে প্রবাল প্রাচীর।

আফ্রিকাতে পানির নিচে তৈরি হওয়া এটিই প্রথম বিলাসবহুল ফাইভ স্টার বা পাঁচ তারকা হোটেল। এই রিসোর্টের নাম দ্য মান্তা রিসোর্ট ।

 

রিসোর্টটি নিকটবর্তী সমুদ্র তীর হতে প্রায় ২৫০ মিটার বা ৮০০ ফুট দূরে যার পানির নিচে ৪০ ফুট স্থাপনায় আছে ১৭টি কক্ষ। তিন তলার এ রিসোর্টের লনজ আর বাথরুমের ব্যবস্থা করা হয়েছে সমুদ্রের লেভেলে। এ হোটেল ডিজাইন করেছেন ‘দ্য আটার ইন’ নামে সুইডিশ প্রতিষ্ঠান যারা একই ধরনের আরেকটি ভাসমান হোটেল সুইডেনে তৈরি করেছেন।

 

হোটেলটির সব চেয়ে মজার বিষয় হচ্ছে এর পানির নিচের বেড রুম সমূহ। এসব বেড রুম থেকে আপনি রাতের সমুদ্রের অসাধারণ দৃশ্য দেখতে পাবেন। একই সাথে চাঁদের আলো সমুদ্রের পানিতে প্রতিফলিত হয়ে কাঁচ দিয়ে প্রবেশ করবে আপনার বিছানায় ফলে এটি যে কারোর জন্য একটি অসাধারণ অনুভূতি বলা চলে।transparent

হোটেলের রুম ভাড়া নিলে সমুদ্রতীর থেকে তাদের বিশেষ নৌকায় করে নিয়ে যাওয়া হবে হোটেলে।

 

এই হোটেলে দুই জনের  এক রাত থাকতে খরচ করতে হবে ১ হাজার ৫০০ ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় ১ লাখ ১৫ হাজার ৫০০ টাকা এবং একজনের জন্য ৯০০ ডলার বা বাংলাদেশি টাকায় প্রায় ৬৯ হাজার ৩০০ টাকা।