মাগুরায় প্রাইম ব্যাংকের বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প

0
90

priem-bank-Caption- English-1প্রাইম ব্যাংক লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে প্রাইম ব্যাংক আই হসপিটালের পরিচালনায় গত ৩০ নভেম্বর মাগুরা জেলার মহম্মদপুর উপজেলার কাজী সালিমা হক মহিলা ডিগ্রি কলেজ প্রাঙ্গণে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন প্রাইম ব্যাংক লিমিটেডের প্রাক্তন চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক। বিশেষ অতিথি ছিলেন প্রাইম ব্যাংকের পরিচালক মিসেস সালমা হক, আমিনুর রহমান ডিগ্রি কলেজের  অধ্যক্ষ মোঃ মতিউর রহমান, মহম্মদপুর উপজেলার চেয়ারম্যান মোঃ গোলাম রব্বানী, মহম্মদপুর উপজেলার ভাইস চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ সাইফুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাজী সালিমা হক মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ আমিমূল হক।

এই ক্যাম্পের মাধ্যমে বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা বিনামূল্যে চোখের চিকিৎসা ও পরামর্শ, গরীব রোগীদের বিনামূল্যে চশমা ও ঔষধ সরবরাহ, হতদরিদ্র রোগীদের বিনামূল্যে ছানি অপসারণ ও চোখের লেন্স বসানোর ব্যবস্থা করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ৫৯০৮ জনের চোখ পরীক্ষা  করে ৪৯৬ জন ছানি পড়া রোগীর সন্ধান পাওয়া গেছে। এর মধ্য থেকে ৪৭০ জন ঢাকায় এসে ছানি অপারেশন করার জন্য সম্মতি প্রকাশ করেন। এছাড়া ৮৫২ জনকে বিনামূল্যে চশমা বিতরণ করা হয়। ৮টি ব্যাচের মাধ্যমে সবাইকে পর্যায়ক্রমে ব্যাংকের আই হাসপাতালে বিনামূল্যে ছানি অপারেশনের জন্য পাঠানো হবে বলে ঘোষণা করা হয়। ( প্রেস বিজ্ঞপ্তি )

এসইউ