উদ্যান দখলে হাজি সেলিম

0
77

Hazi Selimশুক্রবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার আয়োজন করে আওয়ামী লীগ। দশম জাতীয় সংসদ নির্বাচনের পর এটা ছিল আওয়ামী লীগের প্রথম বড় ধরনের জমায়েত।

জুমার নামাজের পরপরই দলীয় নেতা-কর্মীরা ব্যাপক উৎসাহ নিয়েই হাজির হতে থাকেন উদ্যানে। মুহুর্মুহু স্লোগান, ফেস্টুন প্ল্যাকার্ড হাতে রাজধানী ঢাকা ও পার্শ্ববর্তী জেলাগুলো থেকে নেতা-কর্মীরা হাজির হন। উৎসাহের সাথে বাড়তি সংযোগ ছিল নিজের ম্যান পাওয়ার শো করার বিষয়টিও।

মূল মঞ্চের বাম পাশে প্রতিটি গাছেই ছিল শেখ মুজিবের ছবি সম্বলিত হাজি সেলিমের বিল-বোর্ড। ঢাকা-৭ আসনের স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগ প্রার্থী ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনকে হারিয়ে তিনি সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।

স্বতন্ত্র সংসদ সদস্য ছাড়াও হাজি সাহেবের আরেকটি পরিচয় আছে। তিনি মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক। আর তাই দলীয় সভানেত্রীর জনসভায় নিজেকে শো করার বিষয়টি গুরুত্বের সাথেই দেখেন তিনি।

তাঁর মতে মানুষ নৌকায় ঠিকই ভোট দিয়েছে শুধু মাঝি পরিবর্তন করেছে মাত্র। তাই নির্বাচনী হাতির এই মালিক নিজেকে নৌকার মাঝি হিসেবে প্রমাণ করতে লোকসমাগমও করেছেন ব্যাপক পরিমাণে।

সমাবেশস্থলের এক নেতার সাথে কথা বলে জানা যায়, প্রায় সাত হাজার লোকের সমাগম করেছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী।

এসএসআর/