সুন্দরবনে ট্যাংকারডুবি: চালকের লাশ উদ্ধার

0
81
ship
ফাইল ছবি
ship
মঙ্গলবার ভোরে ডুবে যায় তেলবাহী জাহাজ ওটি সাউদার্ন স্টার-৭।

সুন্দরবনের শেলা নদীতে ডুবে যাওয়া তেলবাহী জাহাজ ওটি সাউদার্ন স্টার-৭’র চালক (মাস্টার) মোকছেদ মাতুব্বরের (৫৭) লাশ উদ্ধার করা হয়েছে।

ট্যাংকারডুবির পাঁচ দিন পর রোববার সকালে শেলা নদীর মৃগমারী এলাকা থেকে স্বজনরা মোকছেদের লাশ উদ্ধার করেন।

তার বাড়ি বরিশালের বাকেরগঞ্জ উপজেলার লক্ষ্মীপাশা গ্রামে। বাবার নাম উজ্জত আলী হাওলাদার।

গত মঙ্গলবার শেলা নদীতে জাহাজটি ডুবে যাওয়ার পর থেকে তিনি নিখোঁজ ছিলেন। ওই সময়ে জাহাজের অপর ছয় কর্মচারী সাঁতরে তীরে উঠতে সক্ষম হন।

মোকছেদের মেয়ের জামাই শহীদুল ইসলাম সাংবাদিকদের জানান, জাহাজডুবির পর থেকে নিখোঁজ ছিলেন মোকছেদ। তাকে খুঁজে পেতে তিন-চারটি ট্রলার নিয়ে স্বজনেরা শ্যালা নদীর আশপাশের এলাকাগুলোতে সন্ধান চালাচ্ছিলেন। আজ ভোর সাড়ে ছয়টার দিকে মৃগমারী এলাকার বাদামতলী খাল থেকে তার লাশ উদ্ধার করা হয়। পরে লাশটি জয়মনি এলাকার চাঁদপাই রেঞ্জে নেওয়া হয়েছে। পুলিশের সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

জয়মনি চাঁদপাই নৌপুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) মো. নজরুল ইসলাম বলেন, সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য লাশ বাগেরহাট সদর হাসপাতালে পাঠানো হবে।

প্রসঙ্গত, গত মঙ্গলবার সুন্দরবনের ভেতরে শেলা নদী দিয়ে যাওয়ার সময় একটি মালবাহী জাহাজের সঙ্গে ধাক্কা লেগে সাউদার্ন স্টার সেভেন নামের একটি তেলবাহী ট্যাংকার ডুবে যায়। দুর্ঘটনার ৫৪ ঘণ্টা পর বৃহস্পতিবার ট্যাংকারটি দেশীয় পদ্ধতিতে টেনে তীরে নিয়ে যাওয়া হয়।