‘তারেক বিশ্ব বেয়াদব এবং ক্রিমিনাল’

0
203
S-A-Malek
বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ডা. এস এ মালেক
S-A-Malek
বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ডা. এস এ মালেক

‘বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান পাক বন্ধু ছিলেন’ বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের এমন বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগ নেতা ও বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ডা. এস এ মালেক বলেছেন, সে (তারেক) বিশ্ব বেয়াদব এবং ক্রিমিনাল।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত মহান বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

এস এ মালেক বলেন, বিএনপির নেতারা আজ বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করলেও দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান কখনই বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করেনি।

তিনি বলেন, তুমি (তারেক) বঙ্গবন্ধুকে নিয়ে কথা বলো, ৬৯ আন্দোলন, ৭০ নির্বাচন আর ৭১ মুক্তিযুদ্ধ কার জন্যে হয়েছে। তোমার বাবাও তো ওই সময় তার বিরুদ্ধে কোনো কথা বলেননি।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে বিজয় অর্জন করে বিশ্বে বাংলাদেশ স্বাধীন রাষ্ট্রের জন্ম নেয়। আর এই বিজয়ের মহা নায়ক ছিলেন বঙ্গবন্ধু। তার নেতৃত্বেই দেশ স্বাধীন হয়েছে।

এবারের বিজয় দিবস জাতির জন্য বিশেষ তাৎপর্য বহন করছে উল্লেখ করে মালেক বলেন, জাতির প্রত্যাশিত মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত জামায়েত ইসলামীর নেতাদের বিচারের রায় কার্যকর হয়েছে। দ্রুত সরকার এই বিচার প্রক্রিয়া শেষ করতেও অংঙ্গীকার বদ্ধ।

তিনি বলেন, সরকারের সাফল্যে হিসাবে আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশ নামক রাষ্ট্রের মর্যদা ও সম্মান ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি জঙ্গীবাদ ও মৌলবাদী গোষ্ঠী দমনে সফলতা লাভ করেছে সরকার।

এস এম মালেকের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন ঢাবির সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষিক ড. সাদেকা হালিম, চবির প্রফেসর ড. গাজি সালেহ উদ্দিন, জবির প্রফেসর ড. হোসনে আরা জলি, অধ্যাপক নীলিমা আখতার প্রমুখ।

এমআই/