গ্রামীণফোন স্মার্টফোন-ট্যাবমেলা শুরু

0
82
grammenphone smartphone tabfair

মোবাইল ব্যবহারকারীদের আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার পরখ করে দেখার ও কেনার সুযোগ করে দিতে শুরু হয়েছে ‘গ্রামীণফোন স্মার্টফোন ও ট্যাবমেলা-২০১৪’।

grammenphone smartphone tabfair
প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। ছবি- মহুবার রহমান

গ্রামীণফোন কোম্পানির পৃষ্টপোষকতায় তিন দিনব্যাপী এই মেলার আয়োজন করেছে ‘এক্সপো মেকার’।

শুক্রবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমান এই মেলার উদ্বোধন করেন। তবে এর আগে সকাল ১০টা থেকেই মেলার কার্যক্রম শুরু হয়।

অনুষ্ঠানে ইয়াফেস ওসমান বলেন, তথ্য প্রযুক্তিতে বাংলাদেশ অনেক দূর এগিয়েছে। গরীব দেশ হয়েও প্রযুক্তিখাতে বাংলাদেশের সাফল্য দেখে বিশ্ববাসী অবাক হচ্ছে।

বিজ্ঞান ও প্রযুক্তি উন্নয়নে তরুণদের আগ্রহী করে তুলতে ঘন ঘন এ ধরনের মেলার আয়োজন করা দরকার বলে জানান তিনি।

তরুণ আইটি বিশেষজ্ঞদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, তৃণমূলের সাধারণ জনগণ যাতে প্রযুক্তি ব্যবহার করে সব ধরনের সুবিধা ভোগ করতে পারে সে বিষয়ে নজর দিতে হবে। কিভাবে এবং কত সহজে মোবাইলের মাধ্যমে সাধারণ জনগণ মাঠে-ঘাটে থেকেও সব ধরনের সেবা ভোগ করতে পারে সে লক্ষ্যে এগুতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে গ্রামীণফোনের ডিরেক্টর ও হেড অব কমিউনিকেশন মার্কস এডাকটুসন আয়োজক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এক্সপো মেকারের হেড অব অপারেশনস নাহিদ হাসনাইন সিদ্দিকী জানান, এবারের মেলায় সর্বশেষ প্রযুক্তির ডিভাইস প্রদর্শনীর পাশাপাশি বিভিন্ন ডিভাইসের উপর ক্রেতাদের জন্য রয়েছে বিশেষ ছাড়ের ব্যবস্থা।

এছাড়া প্রযুক্তি প্রেমীদের উৎসাহ ও আগ্রহী করে তুলতে বিভিন্ন বিষয়ে সেমিনার এবং ওয়ার্কশপেরও ব্যবস্থা করা হয়েছে বলে জানান তিনি।

মেলায় আসুস, হুয়াওই, লেনভো, স্যামসাং ও সিম্ফনি, ওকাপিয়া, ম্যাকিসমাস, এসার, মাই সেল, জিওমি, এডাটা, আরএনটেক, এইচটিএস, ডিএক্স জেনারেশন, প্রেস্ট্রিজিও, গ্যাজেট গ্যাং সেভেনসহ নামিদামী ব্র্যান্ডের বিখ্যাত সব প্রযুক্তি প্রতিষ্ঠান নিজেদের প্রযুক্তি পণ্য প্রদর্শন করছে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। প্রবেশমূল্য ২০ টাকা। তবে স্কুল শিক্ষার্থীরা ইউনিফর্ম পরা অবস্থায় বা আইডিকার্ড প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ করতে পারবে।

জেইউ/