সংখ্যালঘুদের উপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে ফরিদপুরে মানববন্ধন

0
38
faridpur

faridpurনির্বাচন চলাকালে ও পরবর্তীতে দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘু পরিবারের উপর নগ্ন হামলা ও নির্যাতনের প্রতিবাদে ফরিদপুরে মানববন্ধন ও সমাবেশ করেছে ফরিদপুরের কয়েকটি সংগঠন। শুক্রবার সকাল ১১টায় ফরিদপুর প্রেসক্লাবের সামনে মুজিব সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশ থেকে  নির্যাতনকারীদের রুখে দাঁড়ানোর আহ্বান জানানো হয়।

হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়ে ফরিদপুর প্রেসক্লাব, উদীচী শিল্পী গোষ্ঠী, সচেতন নাগরিক সমাজ, ট্রান্সপারেসি ইন্টারন্যাশনাল বাংলাদেশ, প্রথম আলো বন্ধু সভা ও সমকাল সুহৃদ সমাবেশসহ বিভিন্ন সামাজিক সংগঠন কর্মসূচিতে অংশ নেয়।

মানববন্ধন থেকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সাম্প্রদায়িক হামলাকারীদের রুখে দাঁড়ানোর জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়। এ সময় জামায়াত-শিবিরের রাজনীতিও বন্ধের দাবি জানানো হয়।

এদিকে, শুক্রবার বিকেলে শহরের জনতা ব্যাংকের মোড়ে ইমাম উদ্দিন স্কয়ারে গণজাগরণ মঞ্চের আয়োজনে সংখ্যালঘু পরিবারের উপর নগ্ন হামলা ও নির্যাতনের প্রতিবাদে আয়োজিত প্রতিবাদ সভায় ইমরান এইচ সরকারের যোগ দেওয়ার কথা রয়েছে।

সমাবেশে প্রফেসর আলতাফ হোসেন, মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন নুর মোহাম্মদ বাবুল, জেলা বিএনপির সাধারণ-সম্পাদক এ্যাডভোকেট সৈয়দ মোদাররেস আলী ইসা, ড. বিপ্লব বালা, আবু সুফিয়ান চৌধুরী কুশল, প্রফেসর আবুল কাসেম, খাদিজা বেগম মনি, প্রফেসর মিজানুর রহমান মানিক, পান্না বালা, শওকত আলী জাহিদ, এ্যাডভোকেট অনিমেশ রায়, সালামত হোসেন খাঁন, অলোক সেন, মুক্তিযোদ্ধা মুরাদ খন্দকার প্রমূখ বক্তব্য রাখেন।