রোমাঞ্চের অপেক্ষায় অ্যাডিলেড টেস্ট

0
68
ভারত-অস্ট্রেলিয়ার প্রথম
ভারত-অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট
ভারত-অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট

চতুর্থ দিনশেষে ৫ উইকেট হারিয়ে ২৯০  রান সংগ্রহ করেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ভারতের সামনে ৩৬৩ রানের লিড দিয়েও ইনিংস ঘোষণা করেননি অসিরা। স্বাগতিকদের ৫ উইকেট ও ভারতের দ্বিতীয় ইনিংস বাকী থাকায় রোমাঞ্চই অপেক্ষা করছে শেষ দিনের ৯০ ওভারে।

অ্যাডিলেডে শুক্রবার সকালে ব্যাট করতে নেমে আগের দিনের ভালো সংগ্রহের আভাস থেকে ছিটকে পড়লো ভারত। নাথান লিওনের ঘূর্ণিতে আজ দিনের শুরুতে ৪৪৪ রানে থেমে যায় ভারতের প্রথম ইনিংস। ১১৬.৪ ওভার ব্যাট করে অলআউট হয় বিরাট কোহলির দল।

ভারতের পক্ষে সর্বোচ্চ ১১৫ রান এসেছে এ টেস্টে ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়া কোহলীর ব্যাট থেকে। ২৬৭ মিনিট উইকেটে থেকে ১৮৪ বল মোকাবেলায় সেঞ্চুরি করে মিশেল জনসনের শিকার হন তিনি। এছাড়া চেতেশ্বর পূজারা ৭৩, আজিঙ্কা রাহানে ৬২ এবং মুরালি বিজয় ৫৩ রান করেন। অসি স্পিনার লায়ন পাঁচটি উইকেট পান।

এরপর অস্ট্রেলিয়া তাদের দ্বিতীয় ইনিংস ব্যাটিংয়ে নেমে দিনশেষে পাঁচ উইকেট হারিয়ে ২৯০ রান করে। এ ইনিংসেও সেঞ্চুরি হাঁকান ডেভিড ওয়ার্নার। ১০২ রান করে কর্ণ শর্মার শিকার হন তিনি। মিশেল মার্শ ৪০ রান করে আউট হয়েছেন। ৫২ রানে অপরাজিত আছেন আগের ইনিংসের সর্বোচ্চ রানের মালিক স্টিভ স্মিথ। তার সাথে ১৪ রান নিয়ে অপরাজিত আছেন ব্রাড হাডিন।

ভারতের পক্ষে দুটি উইকেট পেয়েছেন কর্ণ শর্মা। একটি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ সামি, রোহিত শর্মা ও বরুণ অ্যারন।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ৭ উইকেটে ৫১৭ রান করে ইনিংস ঘোষণা করেছিল অস্ট্রেলিয়া। যাতে সেঞ্চুরি হাঁকিয়েছেন স্বাগতিকদের ৩ ব্যাটসম্যান।

এইউ নয়ন