ঢাকার ২ সিটি কর্পোরেশনে নতুন প্রশাসক

0
88
DCC
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ভবন।

পাট অধিদপ্তরের মহাপরিচালক রাখাল চন্দ্র বর্মন এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংযুক্ত বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শওকত মোস্তফাকে ঢাকা সিটি কর্পোরেশনের (ডিসিসি) উত্তর ও দক্ষিণের নতুন প্রশাসক হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। এ নিয়ে ৬ষ্ঠ দফায় উভয় সিটি কর্পোরেশনের প্রশাসক নিয়োগ দেওয়া হলো।

DCC
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ভবন।

আজ বৃহস্পাতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে বলা হয়, গতকাল বুধবার পাট অধিদপ্তরের মহাপরিচালক রাখাল চন্দ্র বর্মন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। একইসঙ্গে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে প্রশাসকের দায়িত্ব দেওয়া হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংযুক্ত বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শওকত মোস্তফাকে।

জনপ্রশসান মন্ত্রণালয়ের অপর এক আদেশে বলা হয়েছে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রশাসকের দায়িত্ব থাকা মো. ফারুক জলিলকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে এবং দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রশাসক মো. ইব্রাহিম হোসেন খানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

আইন অনুযায়ী, দুটি প্রশাসনে নিয়োগ দেওয়া কর্মকর্তারা প্রত্যেকেই ৬ মাস প্রশাসকের দায়িত্ব পালন করতে পারবেন। তবে তাদের নিয়োগের আদেশে মেয়াদের বিষয়টি উল্লেখ করা হয়নি।

তাদের এই দায়িত্বে মেয়াদের বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি অনুবিভাগের সিনিয়র সহকারী সচিব এস.এম. শফিক বলেন, আমরা প্রশাসক নিয়োগ দিয়েছি। তাদের কাজের মেয়াদ নির্ধারণ করবে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

২০১১ সালের ৩০ নভেম্বর ২ ভাগে বিভক্ত হয় ডিসিসি। সে সময়ে উভয় সিটি কর্পোরেশনে ৬ মাস মেয়াদে প্রশাসক নিয়োগের বিধান রাখা হয়।

এমই/