এমএনএস’র গোলে গ্রুপ চ্যাম্পিয়ন বার্সা

0
86
barchalona
ন্যূ ক্যাম্পে গতকাল বুধবার রাতের খেলায় প্রতিপক্ষ পিএসজির জালে বার্সার শেষ গোলের পর উল্লাস।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে পিএসজিকে ৩-১ গোলে হারিয়েছে বার্সালোনা। গতকাল বুধবার রাতে ঘরের মাঠ ন্যূ ক্যাম্পে জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন লুইস এনরিকের শীষ্যরা। প্রথম লেগে পিএসজির মাঠে ৩-২ গোলে হেরেছিল বার্সা।

Neymar
ন্যূ ক্যাম্পে গতকাল বুধবার রাতের খেলায় প্রতিপক্ষ পিএসজির জালে বার্সার পক্ষে ২য় গোলটি করেন নেইমার।

অতিথিদের জালে বল জড়িয়েছেন ৩ ফরোয়ার্ড লিওনেল মেসি, নেইমার ও লুইস সুয়ারেস। পিএসজির পক্ষে স্বাগতিকদের জালে একবার বল জড়ান ইব্রাহিমোভিচ।

ম্যাচের ১৫ মিনিটে ইব্রাহিমোভিচের গোলে এগিয়ে যায় অতিথিরা। লুকাস মাউরার ক্রস থেকে ব্লেইস মাতুইদি হয়ে বল পান ইব্রাহিমোভিচ। তা থেকে বার্সার জালে বল জড়ান সুইডেনের এই ফরোয়ার্ড।

১৯ মিনিটে বার্সাকে সমতায় ফেরান লিওনেল মেসি। জাভিয়ের মাসচেরানোর পাসের পর ক্রস করেন লুইস সুয়ারেস। অনেকটা দৌড়ে গিয়ে ওই ক্রস থেকে গোল করেন মেসি। উয়েফা লিগে মেসির ৭৫তম গোল এটি।

৩১ মিনিটে নিশ্চিত গোল থেকে দলকে বাঁচিয়ে দেন বার্সালোনার গোলরক্ষক মার্ক আন্ড্রে টের স্টেগেন। ডান দিক থেকে আক্রমণে যাওয়া ইব্রাহিমোভিচের ক্রসে এদিনসন কাভানির নেয়া শট রুখে দেন তিনি।

Suarez
ন্যূ ক্যাম্পে গতকাল বুধবার রাতের খেলায় প্রতিপক্ষ পিএসজির জালে বার্সার পক্ষে ৩য় গোলটি করেন সুয়ারেস।

প্রথমার্ধের শেষ দিকে একক প্রচেষ্টায় অসাধারণ এক গোল করেন নেইমার। পিএসজির ডি বক্সের বাইরে থেকে কোনাকুনি শটে অতিথিদের জালে বল জড়ান তিনি।

৫৪ মিনিটে সুযোগ পেয়েও গোল করতে পারেনি পিএসজি। ডি বক্সের জটলার মধ্যে লুকাসের শট আটকে দেন বার্সেলোনা গোলরক্ষক। এরপর ফিরতি বলে লক্ষ্যভ্রষ্ট শট নেন কাভানি।

৭৭ মিনিটে মেসি-নেইমার-সুয়ারেসের গোছালো আক্রমণে গোল করে স্বাগিতকরা। মেসির পাস পিএসজির রক্ষণভাগে বাধা পাওয়ার পর বল পান নেইমার। তার শট সালভাতোরে শিরিগু ফেরালে তা থেকে আবার শট নেন সুয়ারেস। আর এতেই গোল করেন তিনি।

নির্ধারিত সময়ের শেষ দিকে মেসির বাম পায়ের শট পিএসজির গোলবার ঘেষে বাইরে চলে যায়। অতিরিক্ত সময়ে নেওয়া ইব্রাহিমোভিচের ফ্রি-কিকও বার্সেলোনার গোলপোস্টের ওপর দিয়ে উড়ে যায়।

১৫ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপে চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে উঠল বার্সা। ১৩ পয়েন্ট নিয়ে এই গ্রুপ থেকে শেষ ১৬ তে খেলবে পিএসজি।

এই গ্রুপের অন্য ম্যাচে আয়াক্স আমস্টারডাম ৪-০ গোলে আপোয়েল নিকোসিয়াকে হারিয়েছে। ২টি দলই চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে আগেই ছিটকে গেছে।

সূত্র: দ্য গার্ডিয়ান

এমই/