৭ খুন: তারিক সাঈদসহ র‌্যাবের ২০ কর্মকর্তা জড়িত

0
102
naraongong
নারায়ণগঞ্জ সাত খুন: ফাইল ছবি
naraongong
নারায়ণগঞ্জ সাত খুন: ফাইল ছবি

সাত খুনের ঘটনায় নারায়ণগঞ্জ র‌্যাবের তৎকালীন অধিনায়ক তারিক সাইদসহ অন্তত ২০ কর্মকর্তাকে জড়িত বলে র‌্যাবের তদন্ত প্রতিবেদনে জানানো হয়েছে।

বুধবার হাইকোর্টে এ সংক্রান্ত এক তদন্ত প্রতিবেদন দাখিল করেছে র‌্যাপিক অ্যাকশন ব্যাটালিয়ন- র‌্যাব। ওই প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এটর্নি জেনারেল মাহবুবে আলম জানিয়েছেন, আদালতই র‌্যাবকে নারায়ণগঞ্জে ৭ খুনের ঘটনায় তাদের কেউ জড়িত কিনা – তা তদন্ত করতে বলেছিল।

র‌্যাবের তদন্ত প্রতিবেদনে গত এপ্রিল মাসে সংঘটিত ওই চাঞ্চল্যকর ঘটনার সময় নারায়ণগঞ্জ র‌্যাব কর্মরত থাকা লে. কর্নেল তারিক সাইদ, মেজর আরিফ ও লে: কমান্ডার এম এম রানাসহ অন্তত ২০ জনকে জড়িত বলে উল্লেখ করা হয়।

এটর্নি জেনারেল জানান, ওই ঘটনায় তারিক সাইদ ও আরিফ অপহরণ থেকে শুরু করে নদীতে লাশ ডুবিয়ে ফেলা পর্যন্ত সব প্রক্রিয়ায় জড়িত ছিলেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

তবে তিনি বলেন, বিচারের ক্ষেত্রে শুধুমাত্র ডিবি পুলিশের তদন্ত প্রতিবেদনকেই বিবেচনায় নেওয়ার জন্য অনুরোধ করেছেন তিনি।

প্রতিবেদনে র‌্যাব আরও বলেছে, ক্ষমতার প্রতিদ্বন্দ্বিতার কারণেই কাউন্সিলর নজরুল ইসলামকে অপহরণ ও খুনের পরিকল্পনা করেন কাউন্সিলর নূর হোসেন।

গত ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর প্যানেল মেয়র নজরুল ইসলাম, অ্যাডভোকেট চন্দন সরকারসহ সাতজনকে অপহরণ করা হয়। ৩০ এপ্রিল ও ১ মে শীতলক্ষ্যা নদীতে তাদের মরদেহ পাওয়া যায়।