ইসিতে জাপার ৬ দফা দাবি
শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

ইসিতে জাপার ৬ দফা দাবি

জাতীয় পার্টি লোগোনির্বাচন কমিশনে ছয় দফা দাবি পেশ করেছে জাতীয় পার্টি (জাপা)। মনোয়নপত্র দাখিলের সময়সীমা ১০ দিন বাড়ানোসহ ছয় দাবি নিয়ে জানিয়েছে দলটি। শনিবার বিকেল ৩টায়  নির্বাচন কমিশন সচিবালয়ে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমদের সাথে সাক্ষাত করেন জাপার একটি প্রতিনিধি দল।

দলটির অন্যান্য দাবির মধ্যে রয়েছে, লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে বর্তমান ডিসি  ও এসপিদের পরিবর্তন, সেনা মোতায়েন, সেনা বাহিনীকে বিচারিক ক্ষমতা দান, প্রার্থীদের নিরাপত্তা নিশ্চিত ও এরশাদকে সরকারি গণমাধ্যমে জাতির উদ্দেশ্যে ৪৫ মিনিট বক্তব্যের সুযোগ করে দেওয়া।
জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির প্রধান মাসুদ পারভেজ সোহেল রানা প্রতিনিধি দলটির নেতৃত্ব দেন।
দীর্ঘ ৩০ মিনিটের বৈঠক শেষে জাপার প্রেসিডিয়াম সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব এস এম ফয়সাল চিশতী সাংবাদিকদের বলেন, আমরা কমিশনের কাছে ৬ দফা দবি পেশ করেছি। আশা করছি কমিশন তা বিবেচনা করবে।

দাবি মানা না হলে জাপার পদক্ষেপ কি হবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে চিশতী বলেন, দলীয় সভায় বসে সিদ্ধান্ত নেওয়া হবে।

জাতীয় পার্টি দাবির প্রেক্ষিতে সিইসি কাজী রকিবউদ্দিন আহমদ সাংবাদিকদের বলেন, কমিশন বৈঠকের মাধ্যমে এসব দাবির বিষয়ে বিবেচনা করা হবে।

প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে ছিলেন-  প্রেসিডিয়াম সদস্য ও কমিটির সদস্য নূর-ই-হাসনা লিলি চৌধুরী, কমিটির সদস্য সুলতান আবু বকর, সুলতানা মাহমুদা, হেনা খান, নাজমা আক্তার,  হাজী ফারুক, নুরুল ইসলাম নুরুসহ প্রমুখ।
এইচকেবি/

এই বিভাগের আরো সংবাদ