‘বিজনেস সফটওয়্যার শোকেস’ শুরু বৃহস্পতিবার

0
83
bizness software showcase

আগামী ১১ সেপ্টেম্বর বৃহস্পতিবার থেকে রাজধানীর আগারগাঁওয়ের বিসিএস কম্পিউটার সিটিতে শুরু হচ্ছে তিন দিনব্যাপী গার্মেন্টস ও টেক্সটাইলস শিল্পভিত্তিক প্রদর্শনী ‘বিজনেস সফটওয়্যার শোকেস’।

bizness software showcase
প্রদর্শনী সম্পর্কে ধারণা দিতে মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারে বেসিস অডিটেরিয়ামে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের (আইবিপিসি) সহায়তায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এ প্রদর্শনীর আয়োজন করছে।

মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারে বেসিস কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বেসিসের মহাসচিব উত্তম কুমার পাল জানান, এতে পোশাক শিল্প সংশ্লিষ্ট সফটওয়্যার প্রদর্শিত হবে।

তিনি বলেন, একটি নির্দিষ্ট জায়গায় একই ধরনের সফটওয়্যারের তুলনামূলক বৈশিষ্ট্য এবং এর প্রতিযোগিতামূলক মূল্য সম্পর্কে দর্শনার্থীদের সুস্পষ্ট ধারণা দিতেই এই আয়োজন।

প্রদর্শনীর আহ্বায়ক এবং বেসিস স্ট্যান্ডিং কমিটি অন লোকাল মার্কেট ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান রাশেদ কামাল বলেন, বেসিস প্রায়ই এই ধরনের আয়োজন করে থাকে। ইতোপূর্বে এডুকেশন ম্যানেজমেন্ট, হেলথ কেয়ার ম্যানেজমেন্ট এবং রিয়েল অ্যাস্টেট ম্যানেজমেন্টসহ বিভিন্ন বিষয়ভিত্তিক সফটওয়্যার প্রদর্শনীতে ব্যাপক সাড়া পেয়েছে বেসিস। সেই ধারাবাহিকতায় এবারের আয়োজন।

বেসিসের যুগ্ম-মহাসচিব মোস্তাফিজুর রহমান সোহেল বলেন, বর্তমানে বাংলাদেশে বেশ ভালো মানের সফটওয়্যার তৈরি হচ্ছে। প্রদর্শনীতে পোশাক শিল্পের জন্য উপযোগী সফটওয়্যার সবার সামনে তুলে ধরা হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড ম্যানুফ্যাকচারিং এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ) সভাপতি আতিকুল ইসলাম এই প্রদর্শনীর উদ্বোধন করবেন।

অ্যাডভান্সড ইআরপি (বিডি) লিমিটেড, বেস্ট বিজনেস বন্ড লিমিটেড, সিএসএল সফটওয়্যার লিমিটেড, লজিক সফটওয়্যার লিমিটেড, লেক্সিনার সলিউশন্স, সিসটেক ডিজিটাল লিমিটেড, মিডিয়া সফট লিমিটেড ও ইউরোবাংলা আইটিসহ বিভিন্ন প্রতিষ্ঠান এতে অংশ নিবে।

প্রদর্শনীটি সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত কোনো প্রবেশ ফি ছাড়াই সবার জন্য উন্মুক্ত থাকবে।

জেইউ/এসবি