ওয়ার্নারের শতকে বড় সংগ্রহের পথে অসিরা

0
84
ডেভিড ওয়ার্নার

ফিল হিউজের স্মৃতিকে সঙ্গী বানিয়ে অ্যাডিলেড টেস্টে মাঠে নামা অস্ট্রেলিয়া প্রথম দিনের বেশিরভাগ সময়ই রাজত্ব করেছে। তারপরও ‘অ্যাডিলেড টেস্টের প্রথম দিনটা শুধুই অস্ট্রেলিয়ার’ বলা যাচ্ছে না। শেষ বিকেলে দিনের আলো কিছুটা হলেও নিজেদের করে নিয়েছেন ভারতীয় বোলাররা। ৪ উইকেটে ৩৪৫ থেকে খুব অল্প সময়ের মধ্যে স্কোরবোর্ডকে ৩৫৪/৬ করে ফেলাটা ভারতীয় বোলারদের কৃতিত্ব।

 বিরাট কোহলিকে  ক্যাচ দিয়ে ফিরছেন মিচেল মার্শ
বিরাট কোহলিকে ক্যাচ দিয়ে ফিরছেন মিচেল মার্শ

মঙ্গলবার অ্যাডিলেডে প্রথম টেস্ট শুরুর আগে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সঙ্গে ভারতীয়রাও স্মরণ করলেন হিউজকে। অ্যাডিলেডে প্রথম দিন সবটুকু জুড়েই ছিলেন সদ্য প্রয়াত তরুণ ক্রিকেটার ফিলিপ হিউজ। মাঠে আঁকা ছিল হিউজের টেস্ট ক্যাপ নম্বর ৪০৮। খেলোয়াড়দের জার্সি আর ক্যাপেও তাই।

টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ক্লার্ক। ব্যাটে নেমে রজার্স ও ওয়াটসন আউট হয়েছেন দলীয় ৮৮ রানের মধ্যেই। তবে শুরু থেকেই ভারতীয় বোলারদের ওপর চড়াও হয়ে খেলতে থাকেন ডেভিড ওয়ার্নার।ওয়ানডে-স্টাইলে ব্যাট চালিয়ে তার ১৬৩ বলে ১৪৫ রানের ইনিংসটি কিন্তু দিনের প্রথম দুটি সেশনে ভারতকে ভালোই চাপে রেখেছিল।

ক্লার্ক ও ডেভিড ওয়ার্নারের ১১৮ রানের পার্টনরাশিপে ২০৬ রানে পৌঁছানোর পর ক্লার্ক বিদায় নেন ইনজুরিতে। ইশান্ত শর্মার বাউন্সারে নীঁচু হতে গিয়ে পুরোনো পিঠের ইনজুরিটাই আবারও মাথা চাড়া দিয়ে উঠে ক্লার্কের। ১৪৫ রান করে করণ শর্মার বলে ইশান্ত শর্মার হাতে ক্যাচ দিয়ে ফিরেন ওয়ার্নার। তবে ওয়ার্নার ও ক্লার্কের বিদায়ের পর স্টিভেন স্মিথ ও মিচেল মার্শের দুটি মাঝারি ইনিংস অস্ট্রেলিয়ার সংগ্রহকে নিয়ে যায় বড় অঙ্কের পথেই। মার্শ ৪১ রানে ফিরলেও স্টিভেন স্মিথ ৭২ রানে অপরাজিতে আছেন প্রথম দিনের খেলা শেষে।

মার্শের বিদায়ের পর নাথান লায়ন ও ব্র্যাড হাডিনকে হারায় অসিরা। শেষ বিকেলে ভারতের পক্ষে উইকেট এনে দেন দুই পেসার মোহাম্মদ সামি ও বরুণ অ্যারন।

শেষ বিকেলে এই খেই হারানোটাই কাল আরও উজ্জীবিত করবে ভারতীয়দের!

ইউএম/