ডিএসইতে লেনদেন ৪৩৩ কোটি টাকা

0
73
DSE-UP
ডিএসই সূচক ঊর্ধ্বমুখী
DSE-UP
ডিএসই সূচক ঊর্ধ্বমুখী

দেশের দুই স্টক এক্সচেঞ্জে মঙ্গলবার সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪৩৩ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, মঙ্গলবার ডিএসইতে  লেনদেন বেড়েছে ৭ কোটি ৩৮ লাখ টাকার বা ২ শতাংশ। গতকাল ডিএসইতে ৪২৬ কোটি ৬২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

ডিএসই প্রধান মূল্য সূচক বা ডিএসই এক্স ১৩ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯৪৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১৫২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৮২২ পয়েন্টে।

ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩০৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৬২টি কোম্পানির। আর দর কমেছে ১১১টির এবং অপরিবর্তিত রয়েছে ৬১টির।

এছাড়া আজ ডিএসইতে টাকার অঙ্কে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে গ্রামীণফোনের শেয়ার। এরপরে রয়েছে- বেক্সিমকো ফার্মা, স্কয়ার ফার্মা, কাশেম ড্রাইসেলস, হামিদ ফেব্রিক্স, সামিট পোর্ট অ্যালায়েন্স, বিডি থাই অ্যালুমিনিয়াম, ইউনাইটেড লিজিং কোম্পানি, লাফার্জ সুরমা সিমেন্ট এবং বেক্সিমকো।

অপরদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সব ধরনের সূচক বেড়েছে। সিএসইতে সোমবার ২৯ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ২৪১ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ২২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৪টির, কমেছে ১০০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির।

অর্থসূচক/এসএ/