‘নির্দিষ্ট গোষ্ঠীর এজেন্ডা বাস্তবায়ন করছে টিআইবি ’

0
78
দুদক আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখছেন দুদকের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. সাহাবুদ্দিন চুপ্পু

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) কঠোর সমালোচনা করে দুর্নীতি দমন কমিশন (দুদক) ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. সাহাবুদ্দিন চুপ্পু বলেছেন, সংস্থাটি নির্দিষ্ট কোনো গোষ্ঠীর এজেন্ডা বাস্তবায়নে কাজ করছে।

দুদক আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখছেন দুদকের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. সাহাবুদ্দিন চুপ্পু
দুদক আয়োজিত র‌্যালি শেষে বক্তব্য রাখছেন দুদকের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. সাহাবুদ্দিন চুপ্পু

আজ মঙ্গলবার দুপুরে শিল্পকলা একাডেমিতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস-২০১৪ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।

টিআইবির উদ্দেশে দুদকের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, সম্প্রতি টিআইবি দুর্নীতির যে ধারণাসূচক প্রতিবেদন প্রকাশ করেছে, তাতে সামান্য কিছু বিষয় প্রকাশ করা হয়েছে, যা মূলত উদ্দেশ্য প্রণোদিতভাবে করা হয়েছে। তারা ধারণার উপর ভিত্তি করে এই প্রতিবেদন প্রকাশ করেছে। এর মাধ্যমে জনগণের কাছে দুদক সম্পর্ককে ভুল তথ্য দেওয়া হয়েছে।

তিনি বলেন, সীমিত সুযোগ-সুবিধা নিয়ে আমরা স্বার্থকতার সাথে কাজ করছি। কিন্তু এত সাফল্য থাকা সত্ত্বেও কোনো কোনো গোষ্ঠী আমাদেরকে আসামির কাঠগড়ায় দাঁড় করিয়ে দিচ্ছে। উদ্দেশ্যমূলকভাবে আমাদের দোষারোপ করছে টিআইবি।

টিআইবি যে প্রতিবেদন প্রকাশ করেছে তা তখনই দুদক প্রত্যাখ্যান করেছে জানিয়ে চুপ্পু বলেন, কেউ উদ্দেশ্যমূলকভাবে সমালোচনা করলে আমরা তা মাথা পেতে নেবো না। কারণ প্রতিবাদ করার মতো আমাদের অধিকার রয়েছে।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন আইন কমিশনের চেয়ারম্যান এ বি এম খায়রুল হক, দুদকের কমিশনার (অনুসন্ধান) মো. নাসির উদ্দিন, সচিব মো. মাকসুদুল হাসান খান, দুদকের বিভিন্ন বিভাগের মহাপরিচালকসহ কর্মকর্তা-কর্মচারীরা।

‘সবাই মিলে গড়বো দেশ, দুর্নীতি মুক্ত বাংলাদেশ’ এ স্লোগানকে সামনে রেখে নানা কর্মসূচির মধ্য দিয়ে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন করছে দুদক। দিবসটি উপলক্ষ্যে র‌্যালি, মানববন্ধন ও আলোচনা সভাসহ নানা কর্মসূচির আয়োজন করেছে রাষ্ট্রীয় দুর্নীতিবিরোধী সংস্থাটি।

জেইউ/ইউএম/