খাগড়াছড়িতে হরতাল করছে সন্ত্রাস-চাঁদাবাজ প্রতিরোধ কমিটি

0
85
khagrachori-map_
খাগড়াছড়ি মানচিত্র-ফাইল ছবি
khagrachori-map_
খাগড়াছড়ি মানচিত্র-ফাইল ছবি

খাগড়াছড়ি জেলায় আজ মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতাল চলছে। পার্বত্য অঞ্চলে অব্যাহত সন্ত্রাস ও চাঁদাবাজি বৃদ্ধির প্রতিবাদ এবং শিক্ষক হত্যার বিচার দাবিতে এ হরতাল চলছে।

সোমবার বিক্ষোভ সমাবেশ থেকে এই হরতালের ডাক দেয় জেলা সন্ত্রাস ও চাঁদাবাজ প্রতিরোধ কমিটি।

তারা পার্বত্য চট্টগ্রামে গুম, খুন, চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)কে দায়ী করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হরতালে খাগড়াছড়ির সাথে ঢাকা, চট্টগ্রাম ও ফেনীসহ সব সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। শহরে রিকশাও চলাচল করছে না। ব্যবসা প্রতিষ্ঠানও বন্ধ রয়েছে।

এদিকে সকালে শহরে মিছিল করেছে হরতাল সমর্থকরা। পৌরসভা মেয়র রফিকুল আলমের নেতৃত্বে শহর, শহরতলীর বিভিন্ন এলাকায় পিকেটিং করা হচ্ছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে শিক্ষক হত্যার বিচার দাবিতে সোমবার মানিকছড়ি উপজেলায় হরতাল এবং দম্পতিকে গুলি করার প্রতিবাদে পানছড়িতে সড়ক অবরোধ পালিত হয়।

উল্লেখ্য, গত শনিবার রাতে জেলার মানিকছড়িতে দুর্বৃত্তদের হামলায় মানিকছড়ি কলেজিয়েট হাইস্কুলের প্রধান শিক্ষক ও মানিকছড়ি আওয়ামী লীগের সহ-সভাপতি চিংসামং চৌধুরী নিহত ও জনসংহতি সমিতির মানিকছড়ি উপজেলা সভাপতি মংসাজাই মারমা ওরফে জাপান বাবু গুলিবিদ্ধ হন। একই রাতে দুর্বৃত্তদের গুলিতে পানছড়িতে রমজান আলী (৫০) ও স্ত্রী আনোয়ারা বেগম (৪০) এবং গুইমারায় আশুতোষ ত্রিপুরা (৩০) নামের এক যুবক আহত হন।

এএসএ/