‘দ্রুত সময়ের মধ্যে সরকার পতনের শপথ’

0
104
বিএনপি নেতা আমানুল্লাহ আমান
বিএনপি নেতা আমানুল্লাহ আমান
বিএনপি নেতা আমানুল্লাহ আমান। ফাইল ছবি

বিএনপি নেতা ও ডাকসুর সাবেক ভিপি আমানউল্লাহ আমান জানিয়েছেন, দ্রুত সময়ের মধ্যে বর্তমান সরকারের পতন ঘটানোর শপথ নেবে নব্বইয়ের ডাকসু ও সর্বদলীয় ছাত্রঐক্য।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

আমানউল্লাহ আমান বলেন, ৫ জানুয়ারির তথাকথিত নির্বাচনের নামে বর্তমান আওয়ামী লীগ সরকার গণতন্ত্রের কফিনে শেষ পেরেকটি ঠুকে দিয়েছে।

আমান বলেন, তৎকালীন সামরিক স্বৈরশাসক এরশাদের চেয়ে নিকৃষ্ট এক ফ্যাসিবাদী শাসন

প্রতিষ্ঠা করেছে সরকার। এ অবস্থা আর চলতে দেওয়া যায় না; মেনে নেওয়া যায় না। আমরা ১৯৯০ সালে ১ অক্টোবরের মতো তৎকালীন ও বর্তমান ছাত্র নেতাদের সমন্বয়ে ঢাকায় একটি ছাত্র কনভেনশন করার সিদ্ধান্ত নিয়েছি।

বিএনপির এ নেতা জানান, আগামী ১৮ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এ কনভেনশন অনুষ্ঠিত হবে। ২০ দলীয় জোটের নেতা ও বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া  প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন। তিনি কনভেনশনে উপস্থিত থেকে সরকার পতনের আন্দোলনের দিক-নির্দেশনা দেবেন বলে জানিয়েছেন আয়োজকরা।

আমান বলেন,  আমরা শপথ নিতে চাই, খালেদা জিয়ার নেতৃত্বে দ্রুততম সময়ের মধ্যে এই সরকারের পতন ঘটিয়েই আমরা ঘরে ফিরবো।

এসময় আমান আগামী কনভেনশনে স্বৈরাচার বিরোধী চলমান গণতান্ত্রিক আন্দোলনে যোগ দেওয়ার জন্য দেশবাসীকে আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল, বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দীন আলম, ছাত্রদলের সাবেক যুগ্ম-আহবায়ক ফজলুল হক মিলন, ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দীন চোধুরী এ্যানি প্রমুখ।

এমআই/এসএম