খালেদার সঙ্গে বৈঠকের খোঁজ নিচ্ছে সরকার: প্রতিমন্ত্রী

0
67
bnp office
বিএনপি চেয়ারপারসনের কার্যালয়। ফাইল ছবি

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদিক জানিয়েছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাথে যেসব সরকারি কর্মকর্তা-কর্মচারী বৈঠক করেছেন তাদের সম্পর্কে খোজখবর নেওয়া শুরু করেছে মন্ত্রণালয়। বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন, গোয়েন্দা প্রতিবেদনসহ বিভিন্ন উৎস থেকে পাওয়া তথ্য পরীক্ষা ও যাচাইবাছাই করে দেখা হচ্ছে।

রোববার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা জানান তিনি।

প্রতিমন্ত্রী জানান, এ ঘটনায় এখনও আনুষ্ঠানিক তদন্ত কমিটি গঠন করা হয়নি। তদন্ত কমিটি গঠনের আগে যেসব প্রাথমিক কাজ করা প্রয়োজন তা জনপ্রশাসন মন্ত্রণালয় করছে।

তিনি বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের এ ধরনের আচরণ কাম্য নয়। তারা শৃঙ্খলা ভাঙতে পারেন না। তাই সরকারি কর্মচারী আচরণবিধি অনুযায়ী তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া যায় তা খতিয়ে দেখা হচ্ছে।

গতকাল বৃহস্পতিবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে তার সঙ্গে প্রশাসনের একদল কর্মকর্তা-কর্মচারীর বৈঠক হয় বলে খবর ছড়ায়। রাতেই বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেন, ওই খবর সত্য নয়।

শুক্রবার বিকেলে প্রধানমন্ত্রীর বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ‘গোপন বৈঠক’ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে উদ্দেশ করে বলেছেন, “রাতের আঁধারে চুপকে চুপকে কেন? সাহস থাকলে দিনের আলোতে বেরিয়ে আসুন।”

এসএম