টি-টোয়েন্টিতেও শীর্ষে সাকিব

0
91
সাকিব আল হাসান

নির্বাসন কাটিয়ে ক্রিকেটে ফিরেই আইসিসির টেস্ট অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষস্থান পুনরুদ্ধার করেন সাকিব আল হাসান। আর এবার টি-টোয়েন্টি অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষ স্থানটিও নিজের দখলে নিলেন তিনি । পাকিস্তানের মোহাম্মদ হাফিজকে পেছনে ফেলে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে সেরা অলরাউন্ড পারফরমার নির্বাচিত হন দেশসেরা ক্রিকেটার।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নেপালকে হারানোর পর সাকিব, মুশফিক এবং তামিম
টি-টোয়েন্টি বিশ্বকাপে নেপালকে হারানোর পর সাকিব, মুশফিক এবং তামিম

টি-টোয়েন্টি অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষে উঠতে সাকিবকে অবশ্য কোনো ম্যাচ খেলতে হয়নি! তবে ম্যাচ খেলে পারফর্ম ভালো না করায় রেটিং পয়েন্ট কমেছে এতোদিন শীর্ষে থাকা মোহাম্মাদ হাফিজের। ফলে পাকিস্তানের এই অলরাউন্ডারকে টপকে শীর্ষে উঠেছেন বাংলাদেশের সেরা ক্রিকেটার সাকিব।

টি-টোয়েন্টি অলরাউন্ডারের র‌্যাংকিংয়ে ৩৭৮ পয়েন্ট সাকিবের।তালিকার দ্বিতীয় স্থানে থাকা পাকিস্তানের মোহাম্মদ হাফিজের পয়েন্ট ৩৬৪ । তৃতীয় স্থানে আছেন পাকিস্তানের শহীদ আফ্রিদি, চারে অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন, পাঁচে ভারতের যুবরাজ সিং, ছয়ে শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথুস, সাতে ওয়েস্ট ইন্ডিজের মারলন স্যামুয়েলস, আটে দক্ষিণ আফ্রিকার জেপি ডুমিনি, নয়ে আয়ারল্যান্ডের পল স্টারলিং এবং দশে উইন্ডিজের ডোয়াইন ব্রাভো।

এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে দুর্দান্ত পারফর্ম করে আইসিসির টেস্ট অলরাউন্ডার র‌্যাংকিংয়ে নিজের হারানো রাজত্ব পুনরুদ্ধার করেন সাকিব। টেস্টে সাকিবের রেটিং ৩৯৮। দ্বিতীয় স্থানে আছেন ভারতের রবিচন্দন অশ্বিন এবং তিনে দক্ষিণ আফ্রিকার ভেরন ফিলান্ডার। অন্যদিকে ওয়ানডেতে ৪০৩ রেটিং পয়েন্ট নিয়ে সেরা অলরাউন্ডারের তালিকায় তৃতীয় স্থানে সাকিব।

গতকাল সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নিজের ফেসবুক পেজে একটি ছবিসহ টি-টোয়েন্টিতে শীর্ষ অলরাউন্ডারের স্থান দখলের সংবাদ ভক্ত ও অনুসারীদের জানান ওয়ানডেতে বাংলাদেশ দলের সহ-অধিনায়ক। সূত্র: ক্রিকইনফো

ইউএম/