রোনালদোর হ্যাট্রিক রেকর্ডে রিয়ালের জয়

0
74
Ronaldo5
শনিবার রাতে লা লিগায় সেল্তা ভিগোর বিপক্ষে লিগে ২৩তম হ্যাট্রিকের পর রোনালদোর উদযাপন।

লা লিগায় সেল্তা ভিগোর বিপক্ষে ৩-০ গোলে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। গতকাল শনিবার রাতে ঘরের মাঠ সান্টিয়াগো বার্নাব্যুতে রিয়ালের হয়ে সবকটি গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

Real madrid
হ্যাট্রিকের পর দলের সঙ্গে রোনালদোর উদযাপন।

সব ধরনের প্রতিযোগিতা মিলে টানা ১৮ জয় পেল রিয়াল মাদ্রিদ। ২০০৫-০৬ মৌসুমে বার্সালোনার টানা জয় ছিল ১৮টি। গতকালের জয়ে ফলে সমান সংখ্যক ম্যাচ জয়ের রেকর্ড গড়েছে আনচেলত্তির শীষ্যরা।

একইসঙ্গে লা লিগায় হ্যাট্রিকের রেকর্ডও গড়লেন রোনালদো। ২৩তম হ্যাট্রিক করে সাবেক রিয়াল কিংবদন্তি আলফ্রেড ডি স্টেফানো ও অ্যাথলেটিক বিলবাও আইকন তেলমো জারার সর্বোচ্চ ২২টি হ্যাট্রিককে টপকে এখন শীর্ষে আছেন তিনি।

ম্যাচের ১০ মিনিটের মাথায় সেল্তার গোলরক্ষকের দৃঢ়তায় গোলবঞ্চিত হয় স্বাগতিকরা। টনি ক্রুসের কর্নারে রোনালদোর দারুণ হেড ঠেকিয়ে দেন সেল্তার গোলরক্ষক। ফিরতি বল পেয়ে গোললাইনের খুব কাছ থেকে লক্ষ্যভ্রষ্ট্র শট নেন স্পেনের ডিফেন্ডার সার্জিও রামোস।

রিয়ালের আক্রমণভাগকে আটকাতে ডি বক্সের ভিতরে রোনালদোকে পেছন থেকে বাধা দেন ডিফন্ডার জনি। এতে হলুদ কার্ড দেখেন স্পেনের এই খেলোয়াড়। পেনাল্টি পায় রিয়াল মাদ্রিদ। আর ৩৬ মিনিটে এই পেনাল্টি থেকে ১ম গোলটি করেন রোনালদো।

৬৫ মিনিটে জার্মানির মিডফিল্ডার ক্রুসের বাড়ানো বলে হেড করেন সেল্তার এক ডিফেন্ডার। ফিরতি বল পেয়ে ডি বক্সের মধ্যে থেকে ভলি করে বল জালে পাঠান রোনালদো।

৮১ মিনিটের মাথায় হ্যাট্রিক পূর্ণ করেন রোনালদো। ব্রাজিলের ডিফেন্ডার মার্সেলোর পাস পেয়ে ডান পায়ের শটে গোল করেন তিনি। লিগের এই আসরে রোনালদোর ২৩তম গোল এটি। আর লা লিগায় তার মোট গোল ২০০টি।

এমই/