চমক ছাড়াই ৩০ সদস্যের বিশ্বকাপ দল

0
66
৩০ সদস্যের বাংলাদেশ দল ঘোষোণা

২০১৫ বিশ্বকাপ ক্রিকেটের জন্য ৩০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শাহাদাত হোসেন রাজিবের বাদ পড়া ছাড়া নিয়মিত সব খেলোয়াড়েরাই সুযোগ পেয়েছেন দলে। আর নতুন করে অন্তর্ভূক্ত হয়েছেন পেস বোলার মোহাম্মদ শহীদ।

২০১৫ বিশ্বকাপ ক্রিকেটের জন্য ৩০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)
২০১৫ বিশ্বকাপ ক্রিকেটের জন্য ৩০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)

শনিবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড-২০১৫ বিশ্বকাপের জন্য এ প্রাথমিক দল ঘোষণা করেছে বিসিবি।

প্রতিবেশি ভারত গত বিশ্বকাপ বিজয়ী খেলোয়াড়দের অনেককে বাদ দিয়ে চমক দেখালেও এ ক্ষেত্রে আগের খেলোয়াড়দের ওপরই ভরসা রেখেছে বিসিবি। ফর্মে না থাকায় জিম্বাবুয়ে সিরিজে বাদ পড়া নাসির হোসেন, আবদুর রাজ্জাক, জিয়াউর রহমান, শামসুর রহমানরা ফিরেছেন ৩০ সদস্যের প্রাথমিক দলে। এছাড়া জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজে যে সব ক্রিকেটের খেলেছিলেন, তাদের প্রায় সবাইকেই রাখা হয়েছে প্রাথমিক দলে।

প্রাথমিক দল সম্পর্কে প্রধান নির্বাচক ফারুক আহমেদ বলেন, “সুযোগ পাওয়া খেলোয়াড়দের বেশিরভাগই গত ৬-৭ মাস ধরে জাতীয় দলের আশেপাশে ছিল। দলে তরুণ ও অভিজ্ঞতার সমন্বয় চোখে পড়ার মতো।”

তিনি বলেন, “নিউজিল্যান্ড ও অষ্ট্রেলিায়ার আবহাওয়া ও পিসের অবস্থা বিচার করে এ মূর্হুতের সেরা দল ঘোষণা করা হয়েছে। গত ছয় মাস জাতীয় দলে খেলা খেলোয়াড়দের বেশি গুরুত্ব দেওযা হয়েছে।”

ঘোষিত ৩০ সদস্যের প্রাথমিক দল

মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, মার্শাল আইয়্যূব, আনামুল হক বিজয়, সাকিব আল হাসান, নাসির হোসেন, মোহাম্মাদ ইলিয়াস, জিয়াউর রহমান, মাশরাফি বিন মুর্তজা, লিটন কুমার দাস, শফিউল ইসলাম, আব্দুর রাজ্জাক, ইমরুল কায়েস, আল আমিন হোসেন, মুমিনুল হক, শামসুর রহমান, মুক্তার আলী, রুবেল হোসেন, সাব্বির রহমান, তাসকিন আহমেদ, আবুল হোসেন রাজু, আরাফাত সানি, মো: মিথুন, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, শুভাগত হোম, নাঈম ইসলাম, জুবায়ের হোসেন ও মোহাম্মদ শহিদ।

বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হবে ১৮ ফেব্রুয়ারি আফগানিস্তানের বিপক্ষে। এরপর ২১ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ।

এইউ নয়ন