খালেদাকে আত্মসমর্পণ করতে হবে: কামরুল

নিজস্ব প্রতিবেদক

0
77
খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম (ফাইল ছবি)
খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম (ফাইল ছবি)
খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম (ফাইল ছবি)

খাদ্যমন্ত্রী ও ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইতে হবে।

শুক্রবার রাজধানীর শিল্পকলা একাডেমিতে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাকালীন সভাপতি চলচ্চিত্রকার আলমগীর কুমকুমের ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে সংগঠনটি এর আয়োজন করে।

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার প্রসঙ্গ তুলে খাদ্যমন্ত্রী বলেন, আদালতের প্রতি খালেদার বিন্দুমাত্র শ্রদ্ধা নেই। আদালত তাকে বার বার ডাকলেও তিনি হাজির হননি। আইন অনুযায়ী মামলা এগিয়ে নিতে যা যা করা দরকার আদালত তাই করছে।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে গত বুধবার ঢাকার ৩ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আবু মোহাম্মদ জমাদ্দার গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মামলায় উচ্চ আদালতে যাওয়ার সুযোগ নেই- উল্লেখ করে কামরুল ইসলাম বলেন, এই আদালতেই খালেদাকে আত্মসমর্পণ করে জামিন চাইতে হবে। তাছাড়া এটা নিয়ে মাঠ গরমেরও সুযোগ নেই।

বিএনপি এখন আর রাজনৈতিক দল নয়; জামায়াত নির্ভর সন্ত্রাসী দলে পরিণত হয়েছে- এমন মন্তব্য করে তিনি বলেছেন, বিশ্বের উন্নত রাষ্ট্রগুলো জঙ্গি দমনে যে ব্যবস্থা নিয়ে থাকে বাংলাদেশ সরকারও সন্ত্রাস দমনে সে ব্যবস্থাই নিচ্ছে।

কামরুল ইসলাম বলেন, বিএনপিকে রাজনৈতিক দল হিসেবে টিকে থাকতে হলে সন্ত্রাস ত্যাগ করে অবশ্যই রাজনৈতিক বৈশিষ্ট্যে ফিরে আসতে হবে।

তিনি বলেন, সরকারের কঠোর পদক্ষেপের কারণে এখন আগের চেয়ে বিএনপির সন্ত্রাস অনেকটা কমেছে। সত্যিকার অর্থে সন্ত্রাস থেকে বেরিয়ে আসতে বিএনপি এক্সিট পয়েন্ট খুঁজে পাচ্ছে না।

বিএনপি আউটসোর্সিং আন্দোলনের মাধ্যমে পেট্রোলবোমা দিয়ে মানুষ পুড়িয়ে মারছে- এমন অভিযোগ করে খাদ্যমন্ত্রী বলেন, এটাকে সন্ত্রাস ছাড়া অন্য কিছু বলা যায় না। তাই দেশ- বিদেশের বন্ধুরা যতোই তাগিদ দিক এই সন্ত্রাসী এবং পশুদের সাথে আলোচনার প্রশ্নই আসে না।।

‘সুশীল সমাজের’ সমালোচনা করে তিনি বলেন, যারা ষড়যন্ত্রের সাথে জড়িত তাদেরও খবর আছে। এসময় তিনি ‘ষড়যন্ত্রকারী সুশীলদের’ সাবধান হওয়ার আহ্বান জানান।

আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ড. ইমানুল হকের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, আওয়ামী লীগের উপ কমিটির সহ-সম্পাদক বলরাম পোদ্দার, এম এ করিম প্রমুখ।

এমআই/